ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জামায়াত নেতাদের প্রার্থীতা বাতিলের দাবিতে পদযাত্রা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৩, ২২ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ জামায়াতে ইসলামির নেতাদের প্রার্থীতা বাতিলের দাবিতে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করেছে ‘গৌরব ৭১’ নামক একটি সংগঠন।
সকাল ১১টায় বাংলাদেশ জাতীয় সংসদ ভবনের সামনে থেকে এ পদযাত্রা শুরু হয়। এই পদযাত্রায় উপস্থিত ছিলেন ঘাতক-দালাল নির্মূল কমিটি, প্রজন্ম ৭১, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্প্রীতী বাংলাদেশ, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ, প্রাণের ৭১ এর নেতৃবৃন্দসহ বিশিষ্ট রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।
পদযাত্রার শুরুতে জাতীয় সংসদ ভবনের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- ‘গৌরব- ৭১’ এর সভাপতি মনিরুল ইসলাম মনির, ‘সম্প্রীতি বাংলাদেশ’র মহাসচিব ডা. মামুন অাল মাহতাব, ‘প্রজন্ম ৭১’র সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ রেজা নূর, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ সাধারণ সম্পাদক ডা. নুজহাত চৌধুরী,  কানিজ অাকলিমা খান, সাংবাদিক রহমান মোস্তাফিজ, প্রগতিশীল রাজনৈতিক কর্মী বাপ্পাদিত্য বসু প্রমুখ।
‘গৌরব -৭১’ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন এর সঞ্চালনায় পদযাত্রাপূর্ব সমাবেশে বক্তারা বলেন, যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চেয়েছিল তারা নির্বাচনে অংশগ্রহণ করে অাবার রাষ্ট্রের নিয়ন্ত্রণ নিতে চাচ্ছে। তাদের অাবার সংসদে দেখা যাবে এ প্রজন্মের সন্তান হিসাবে তা অামরা মেনে নিতে পারি না। জামায়াতের নিবন্ধন বাতিল মানে তাদের সকল সদস্য নির্বাচন করার অধিকার হারিয়েছে। এরপরও তারা কীভাবে নির্বাচনে অংশগ্রহণ করছে তা কারো কাম্য নয়। এসময় বক্তারা জামায়ত ও তাদের সকল সম্পত্তি বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় কোষাগারে জমা নেওয়ার জন্য সরকারের কাছে দাবি রাখেন।

পরে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করেন।
অা অা//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি