ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

জাল সনদে বিকেএসপিতে সাত কোচের চাকরি : দুদক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৬, ৮ নভেম্বর ২০১৭ | আপডেট: ২০:৫৮, ৮ নভেম্বর ২০১৭

জাল সনদ ব্যবহার করে চাকরি নেওয়ার অভিযোগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সাত কোচের বিরুদ্ধে অনুসন্ধান শেষে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদক এ অনুমোদন দেয়।

অভিযুক্তরা হলেন-বিকেএসপির সাবেক চিফ স্যুটিং কোচ সৈয়দ আসবাব আলী, সাবেক আরচারি কোচ মোহাম্মদ সাজ্জাদ হোসেন, ফুটবলের বর্তমান কোচ মোহাম্মদ মাকসুদুল আমিন (রানা), জুডোর বর্তমান কোচ মো. আবু বকর ছিদ্দিক, বক্সিংয়ের বর্তমান কোচ মো.আবু সুফিয়ান চিশতী, জিমন্যাস্টিকসের সাবেক কোচ কাজী আকরাম আলী ও সাবেক বক্সিং কোচ মো. জহির উদ্দিন।

দুদক সূত্র জানায়, অভিযুক্তরা চাকরি নেওয়ার সময় জাল শিক্ষাসনদ ব্যবহার করেন এ ব্যাপারে ২০১৬ সালে অনুসন্ধান শুরু করে দুদক। অনুসন্ধানকারী কর্মকর্তা ছিলেন সমন্বিত জেলা কার্যালয়  ঢাকা-২ এর উপ-পরিচালক  মোহাম্মদ ইব্রাহিম।

দুদক অনুসন্ধানে জানা গেছে, বিকেএসপির সাবেক চিফ শ্যুটিং কোচ সৈয়দ আসবাব আলী চাকরির সময় বিএসসি পাশের জাল সনদপত্র ব্যবহার করেন। তিনি চাকরিতে যোগদান করেন ২০১১ সালের ১৮ সেপ্টেম্বর আর চাকরি থেকে ইস্তফা দেন ২০১৬ সালের ১২ ডিসেম্বর। সাবেক আরচারি কোচ মোহাম্মদ সাজ্জাদ হোসেন বিএসএস (সম্মান) পাশের জাল সনদপত্র ব্যবহার করে ২০১৬ সালে ৫ জানুয়ারি চাকরিতে জয়েন করেন এবং ২০১৬ সালের ১১ মে ইস্তফা দেন। ফুটবলের বর্তমান কোচ মোহাম্মদ মাকসুদুল আমিন (রানা) বি.এ পাশের জাল সনদপত্র ব্যবহার করে ২০১৬ সালের ৬ জানুয়ারিতে চাকরিতে যোগদান করেন যা এখনও একই পদে বহাল আছেন। জুডোর বর্তমান কোচ মো.আবু বকর ছিদ্দিক বি.এ (অনার্স) পাশের জাল সনদপত্র ব্যবহার করে ২০১১ সালের ১৮ সেপ্টেম্বর চাকরিতে যোগদান করেন।

বক্সিংয়ের বর্তমান কোচ মো. আবু সুফিয়ান চিশতীর বি.এ (সম্মান) পাশের জাল সনদপত্র ব্যবহার করে ১৯৯৯ সালের ৪ জুলাই যোগদান করেন। জিমন্যাস্টিকসের সাবেক কোচ কাজী আকরাম আলী বিএসএস পাশের জাল সনদপত্র ব্যবহার করে ১৯৯৯ সালের ২ ফেব্রুয়ারি যোগদান করেন। তিনি ইস্তফা দেন ২০১৬ সালের ১২ জুন। সাবেক বক্সিং কোচ মো.জহির উদ্দিন বিএসসি (সম্মান) পাশের জাল সনদপত্র ব্যবহার করে ২০১৬ সালের ৫ জানুয়ারি চাকরিতে যোগদান করেন আর তিনি চাকরি থেকে ইস্তফা দেন ২০১৬ সালের ২৪ এপ্রিল।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি