ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জেএসসি ও জেডিসি পরীক্ষা হচ্ছে না: শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১২, ২৮ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৭:০০, ২৮ সেপ্টেম্বর ২০২১

২০২১ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) গণভবন সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপন অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

দীপু মনি বলেন, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা হচ্ছে না। এসএসসি এবং এইচএসসি পরীক্ষার বিষয়ে আমাদের সার্বিক প্রস্তুতি আছে। আশা করছি যে সময়ের রুটিন প্রকাশ করা হয়েছে সময়মতো সব পরীক্ষা সম্পন্ন করা যাবে।

এসময় মন্ত্রী আরও বলেন, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে যাদের বয়স ১৮ বছর বা তার থেকে বেশি তারা দ্রুতই টিকার আওতায় চলে আসবে। 

পরীক্ষার সময় শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি কমাতে পরীক্ষা কেন্দ্রে অভিভাবকদের ভিড় তৈরি না করার আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে। 

কিছু শিক্ষক ও শিক্ষার্থীর করোনা সংক্রমন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাড়াবাড়ি হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমানে সংক্রমণ কমে এসেছে। এমতবস্থায় আসন্ন অক্টোবর মাসে স্কুল-কলেজে ক্লাসের সংখ্যা বৃদ্ধি করা হবে কিনা সেবিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিবে। 

এর আগে মঙ্গলবার সকালে আগারগাঁও মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠান দীপু মনি বলেন, আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। আমরা শিক্ষা পরিবার এ জন্মদিনকে স্মরণীয় করে রাখতে শিক্ষার্থীদের মাধ্যমে সারাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি। শিক্ষার্থীরা গাছ লাগাবে, সেটির পরিচর্যা করবে। এর মাধ্যমে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে প্রত্যয়ী হবে শিক্ষার্থীরা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুধু দেশের নয়, সারা বিশ্বেরই এক নন্দিত নেতা। বাংলাদেশকে সদর্পে এগিয়ে নিয়ে যাওয়ায় বিশ্বে তিনি প্রশংসিত হয়েছেন তিনি। এটি আমাদের জন্য, সারা দেশের জন্য গর্বের। আমরা সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাব এবং চতুর্থ শিল্প বিপ্লবের গর্বিত অংশীদার হব।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি