ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ইউনিফর্ম নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯, ১২ সেপ্টেম্বর ২০২১

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণ দীর্ঘ ১৭ মাস বন্ধ থাকার পর আজ রোববার খুলেছে মাধ্যমিক পর্যায়ে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। তবে স্কুল ইউনিফর্মের জন্য শিক্ষার্থীদের চাপ না দেয়ার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সকালে আজিমপুর স্কুল অ‌্যান্ড কলেজ পরিদর্শনে এসে তিনি এ নির্দেশ দেন।

ডা. দীপু মনি বলেন, দেড় বছর ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। এসময়ে অনেক শিক্ষার্থী শারীরিকভাবে বেড়ে উঠেছে। পুরনো ইউনিফর্ম তাদের শরীরে নাও লাগতে পারে। অনেক অভিভাবকের পক্ষে এখনই হয়তো নতুন ইউনিফর্ম কেনা সম্ভব নয়। তাই ইউনিফর্মের জন্য কোনো শিক্ষার্থীকে যেন চাপ দেয়া না হয়।

শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের মানবিক আচরণ করার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, তারা যেন অভিভাবকদের বেতনের জন্য অতিরিক্ত চাপ না দেন। কারণ এই সময়ে সব টাকা একসাথে যোগাড় করা হয়তো অনেকের জন্য কষ্টসাধ্য হয়ে যাবে।

এসময় তিনি অভিভাবকদের উদ্দশ্যে বলেন, তারা যেন বেতন সময়মতো পরিশোধে যথাসাধ্য চেষ্টা করেন। কারণ ওই বেতনের টাকাতেই শিক্ষাপ্রতিষ্ঠান চলে।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে ২০২০ সালের মার্চ থেকে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠানগুলো আজ (রোববার) থেকে খুলে দেওয়া হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে হলে কোন বিষয়গুলো অনুসরণ করতে হবে, সে বিষয়ে ১৯ দফা নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

এমএম/এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি