ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৬, ১৯ ডিসেম্বর ২০১৯

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আব্দুল করিম (৩৮) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ভোররাতে ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দেশীয় তৈরী একটি এলজি, ৩ রাউন্ড গুলি, ২ রাউন্ড গুলির খালি খোসা ও ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত আব্দুল করিম টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের আব্দু সালামের পুত্র। সে অপহরণ, চাঁদাবাজিসহ বিভিন্ন মামলার পলাতক আসামি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ডাকাত বলে জানিয়েছেন র‌্যাব-১৫ টেকনাফ ইনচার্জ লে. কমান্ডার মির্জা শাহেদ মাহতাব।

র‌্যাব কর্মকর্তা জানান, বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৪টার দিকে গোপন সংবাদে র‌্যাব জানতে পারে টেকনাফ স্থল বন্দর সংলগ্ন বরইতলি এলাকায় মাদক পাচারে জড়িত একদল রোহিঙ্গা ডাকাত অবস্থান নিয়েছে। সেই তথ্য অনুযায়ী র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযানে গেলে ডাকাত দলের সদস্যরা র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। এরপর আত্মরক্ষার্থে র‌্যাবের পক্ষে থেকেও পাল্টা গুলি ছোঁড়া হয়। উভয় পক্ষের গোলাগুলিতে রোহিঙ্গা ডাকাত আব্দুল করিম গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে পৌঁছার পর দায়িত্বরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি