ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়া গেছে: গোয়েন্দা কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫১, ৪ ডিসেম্বর ২০১৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আসন্ন ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় জয়ের জন্য বিদেশি হস্তক্ষেপের চেষ্টার অভিযোগের অকাট্য প্রমাণ পাওয়া গেছে। মার্কিন কংগ্রেসের নিম্মকক্ষে কয়েক দফায় প্রকাশ্য শুনানির পর এক প্রতিবেদনে এমনটি জানায় প্রতিনিধি সভার গোয়েন্দা কমিটি।

ট্রাম্প তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টারের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে রীতিমতো চাপ ফোনালাপ ফাঁস হলে দিচ্ছিলেন। দুই দেশের প্রেসিডেন্টের মধ্যে হওয়া যুক্তরাষ্ট্রের রাজনৈতিক অঙ্গনে ঝড় উঠে। শুরু হয় ট্রাম্পের অভিশংসন শুনানি।

বেশ কয়েক দফায় প্রকাশ্য শুনানির পর প্রতিবেদন প্রকাশ করেছে প্রতিনিধি সভার গোয়েন্দা কমিটি। প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগের অকাট্য প্রমাণ পাওয়া গেছে। ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় জয়ের জন্য ইউক্রেনের হস্তক্ষেপ চেয়েছেন ট্রাম্প। এমনকি তার বিরুদ্ধে অভিশংসন তদন্তে বাধা দেয়ার অভিযোগও এনেছেন ডেমোক্র্যাট নেতারা।  

তবে বরাবরের মতো এসব অভিযোগ অস্বীকার করে আসছেন প্রেসিডেন্ট ট্রাম্প। রিপাবলিকানদের দাবি, ডেমোক্র্যাটদের একতরফা এ প্রতিবেদনে তাদের হতাশা প্রকাশ পেয়েছে।

এরই মধ্যে গোয়েন্দা কমিটির এ প্রতিবেদন জুডিশিয়ারি কমিটিতে যাওয়ার জন্য ভোটাভুটিতে পাস হয়েছে। স্থানীয় সময় বুধবার জুডিশিয়ারি কমিটিতে প্রতিবেদন জমা দেয়া হবে। কমিটি চার্জ গঠনের শুনানি করবে। তবে এ শুনানিতেও অংশ নিচ্ছে না হোয়াইট হাউস।

ডেমোক্যাটরা চাইছে, ডিসেম্বরের শেষে পার্লামেন্টের উচ্চকক্ষে ট্রাম্পের অভিশংসনের বিষয়ে শুনানি করতে। সিনেটে এর বিচার শুরু হতে পারে জানুয়ারির শুরুতে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি