ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দেয়ায় ২ কর্মকর্তা বরখাস্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ৮ ফেব্রুয়ারি ২০২০

গর্ডন সন্ডল্যান্ড ও আলেক্সান্ডার ভিন্ডম্যান

গর্ডন সন্ডল্যান্ড ও আলেক্সান্ডার ভিন্ডম্যান

অভিশংসন মামলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দেয়ায় দুইজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। 

বরখাস্ত কর্মকর্তারা হলেন- ইউরোপীয় ইউনিয়নের মার্কিন প্রতিনিধি গর্ডন সন্ডল্যান্ড এবং ইউক্রেন বিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ লেফট্যানেন্ট কর্ণেল আলেক্সান্ডার ভিন্ডম্যান। খবর বিবিসির।

এদিকে গর্ডন সন্ডল্যান্ড এবং ট্যানেন্ট কর্ণেল আলেক্সান্ডার ভিন্ডম্যা দুজনই বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বুধবার মার্কিন সিনেটে অভিশংসনের অভিযোগ থেকে অব্যাহতি পান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এ কারণে ট্রাম্পের বিরুদ্ধে সাক্ষ্য দেয়া অনেক কর্মকর্তারই রদবদল অথবা বরখাস্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

২০১৮ সালের জুলাই মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির একটি ফোনালাপ ফাঁসের পর থেকেই বিতর্ক শুরু হয়। অভিযোগ উঠে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নিজের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত শুরুর জন্য জেলেনস্কিকে চাপ দেন ট্রাম্প। তাছাড়া তার বিরুদ্ধে তদন্ত শুরু হলে সেটাতেও বাঁধা প্রদান করেন ট্রাম্প। এই দুই অভিযোগ প্রমাণিত হবার পর মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে অভিশংসিত হন ট্রাম্প। 

তবে এই অভিযোগ শুরু থেকেই অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ১০০ আসনের সিনেটে ট্রাম্পকে ক্ষমতা থেকে সরাতে প্রয়োজন ছিল দুই-তৃতীয়াংশ ভোটের। কিন্তু সিনেটে ডেমোক্র্যাট সিনেটর মাত্র ৪৭। আর রিপাবলিকানরা ৫৩ হওয়ায় ট্রাম্প শেষ পর্যন্ত খালাস পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি