ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ড. সিরাজুল হকের কুলখানি আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২১, ১১ জানুয়ারি ২০২০

বিশিষ্ট শিল্পপতি ড. সৈয়দ সিরাজুল হকের কুলখানি আজ শনিবার। এ আয়োজন করা হয়েছে তার গুলশানের বাসভবনে (গুলশান ২, রোড ৭০, বাড়ি ২বি)। মরহুমের স্ত্রী খাইরুন হকের (মায়া) পক্ষ থেকে বাদ মাগরিব আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও গুণগ্রাহীদের এই কুলখানিতে উপস্থিত থাকতে অনুরোধ করা হয়েছে।

গত ৭ জানুয়ারি সিরাজুল হক রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, তিন সন্তান, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত বুধবার বাদ আসর রাজধানীর গুলশান আজাদ মসজিদে মরহুমের জানাজা হয়।

সিরাজুল হক ১৯৩৬ সালের ২৬ ডিসেম্বর বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন। তার জীবনের সিংহভাগ সময়ই চট্টগ্রামে কেটেছে। যেখানে তিনি ক্যারিয়ার শুরু করেন। তিনি একাধারে সি পার্ল শিপিং লাইন লিমিটেড, ফ্লেমিংগো শিপিং লাইন লিমিটেড, সালেহ স্টিল ইন্ডাস্ট্রিজ, সালেহ রি- রোলিং মিলস লিমিটেড, বিমুন্ড অ্যাপারেলস লিমিটেড, ভেনগার্ড গার্মেন্ট ও ভেনগার্ড স্টিল লিমিটেডের চেয়ারম্যান ছিলেন। এ ছাড়া তিনি ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেডের কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক পরিচালক ও বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি ছিলেন।
এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি