ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ড. কামাল বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে বেইমানি করেছেন: হাছান মাহমুদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১৭ অক্টোবর ২০১৮

ড. কামাল হোসেন স্বাধীনতার চেতনা ও বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে বেইমানি করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।     

তিনি বলেন, আপনি কথায় কথায় বলেন আমি বঙ্গবন্ধুর সৈনিক ছিলাম কিন্তু যারা বঙ্গবন্ধুকে ইতিহাসের পাতা থেকে মুছে ফেলতে চেয়েছিল, যারা বঙ্গবন্ধুকে স্বীকার করে না, যারা বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে যুক্ত, যারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিদেশি দূতাবাসে চাকরি দিয়ে পূণর্বাসিত করেছিল এবং যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচারের পথ রুদ্ধ করেছিল এবং যারা যুদ্ধাপরাধী জঙ্গী তাদের নেতৃত্ব গ্রহণ করার মধ্যদিয়ে আপনি স্বাধীনতার চেতনার সঙ্গে বেইমানি করেছেন এবং বঙ্গবন্ধুর আত্মার সঙ্গে বেইমানি করে খন্দকার মুস্তাকের খাতায় নাম লিখিয়েছেন।

বুধবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বিএনপি-জামাত ও ড. কামাল গংদের দেশবিরোধী ষড়যন্ত্রের পায়তারার প্রতিবাদে’ সমাবেশ ও মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় ঐক্য জনগণের সঙ্গে ভাওতাভাজী ও ধোকা ছাড়া অন্যকিছু নয় মন্তব্য করে তিনি বলেন, কানা ছেলের নাম যেমন পদ্মলোচন রাখা হাস্যকর ঠিক তেমনি উনাদের জাতীয় ঐক্যের নাম ও সেরকম। এখন বিশ দলীয় জোট থেকে দুই দল বের হয়ে গেছে। অর্থাৎ তারা নিজেদের জোটই ঠিক রাখতে পারছেন না । আর উনারা নাম দিয়েছে জাতীয় ঐক্য।

ড. কামাল হোসেন রাজনীতির মাঠে ভাড়ায় খাটছে উল্লেখ করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, খেলোয়াড়রা যেমন ভাড়ায় খেলে তেমনিভাবে ড. কামাল হোসেনও রাজনীতির মাঠে এখন ভাড়ায় খেলছেন। আর মির্জা ফখরুল ও মওদুদ আহমেদসহ বিএনপির বর্তমান নেতৃবৃন্দরা অত্যন্ত সুচতুর ভাবে ড. কামাল হোসেনকে জোটের নেতা বানিয়ে জোটের নেতৃত্বের পদ থেকে খালেদা জিয়া এবং তারেক রহমানকে মাইনাস করে দিয়েছে।

`প্রয়োজনে শয়তানের সাথেও ঐক্য করা হবে` বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের সাম্প্রতিক এমন বক্তব্যের সূত্র ধরে তিনি বলেন, সুতরাং তার বক্তব্য অনুযায়ি ড. কামাল, মাহমুদুর রহমান মান্না ও আব্দুর রব সাহেবরা হচ্ছে শয়তান। তবে ড. কামাল হোসেন শয়তান কিনা জানিনা কিন্তু ড. কামাল হোসেনের প্রতি শ্রদ্ধা রেখেই বলতে চাই আপনি কথায় কথায় মানবাধিকারের কথা বলেন, সু-শাসনের কথা বলেন, পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন আর যেই জোটে আপনি ভাড়ায় গেলেন, যেই জোটের নেতৃত্ব গ্রহণ করেছেন তারা কারা? তারা হচ্ছে ২১ আগস্টের গ্রেনেড হামলাকারী, তারা জনগণের উপর পেট্টোল বোমা হামলাকারী, তারা যুদ্ধাপরাধী, ৭১`এ আমাদের মা, বোনদের ইজ্জত লুন্ঠনকারী এবং আপনি ২১ আগস্টের গ্রেনেড হামলার পর একটি গণতদন্ত কমিশন গঠন করে বলেছিলেন এই হামলার সঙ্গে বিএনপি যুক্ত। আজকে আপনি সেই গ্রেনেড হামলাকারী শাস্তিপ্রাপ্তদের নেতৃত্ব গ্রহণ করেছেন।

আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, দেশের শান্তি, স্থিতি, অগ্রগতি নষ্ট হতে দেওয়া যাবে না। সতর্ক দৃষ্টি রাখতে হবে। সমাবেশের নামে যদি বিশৃঙ্খলার অপচেষ্টা চালানো হয় তাদেরকে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিহত করতে হবে।

ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম মাসুদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, উপ দপ্তর সম্পাদক মিরাজ হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েলসহ প্রমুখ।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি