ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ডাউনিং স্ট্রিট উড়িয়ে দেওয়ার পরিকল্পনা: আটক ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৪, ৬ ডিসেম্বর ২০১৭

ব্রিটেনের প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিট বোমা মেরে গুড়িয়ে দেওয়ার পরিকল্পনা ও প্রধানমন্ত্রী তেরেসা মেকে ছুরিকাঘাতে হত্যার ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। এমন সন্দেহে দুই সন্দেহভাজন তরুণকে আটক করা হয়েছে।

আটক ব্যাক্তিরা হলেন- উত্তর লন্ডনের বাসিন্দা নাঈমুর জাকারিয়া রহমান (২০) এবং বার্মিংহামের বাসিন্দা মোহাম্মদ আকিব ইমরান (২১)। লন্ডনের মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিসম ইউনিট তাদের বিরুদ্ধে জঙ্গিবাদে সম্পৃক্ততার অভিযোগ আনে। মোহাম্মদ আকিব ইমরান জঙ্গিগোষ্ঠী আইএসে যোগদান করতে যাচ্ছিলেন বলে পুলিশ দাবি করে। 

গত সপ্তাহে লন্ডনের সিটিসি ও বামিংহামে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি হাতবোমা ও ছুরি উদ্ধার করা হয়। পুলিশ বলছে, ওই দুই যুবক বোমা মেরে ডাউনিং স্ট্রিটের গেট গুড়িয়ে দিতে চাইছিলেন। পরে ছুরিকাঘাতে প্রধানমন্ত্রী তেরেসা মেকে হত্যা করার ছক কষছিলেন ওই দুই যুবক। প্রয়োজনে আত্মঘাতী হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছিলেন তারা।

ওই দুই তরুণের স্বীকারোক্তি মতে, ডাউনিং স্ট্রিটে বোমা পেতে নিরাপত্তা বাহিনীকে দ্বিধাগ্রস্থ করতে চেয়েছিলেন তারা। পরে ছুরি মেরে ও আত্মঘাতী বোমা হামলা চালিয়ে প্রধানমন্ত্রীকে হত্যা করতে চেয়েছিলেন তারা। ব্রিটিশি নিরাপত্তা প্রধান আন্দ্রে পার্ক বিষয়টি  গত মঙ্গলবার মন্ত্রীসভাকে অবহিত করেছেন। এসময় তিনি বলেন, চলতি বছরে প্রধানমন্ত্রীকে হত্যার কমপক্ষে ৯টি ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে নিরাপত্তা বাহিনী।

সূত্র: ইনডিপেনডেন্ট

এমজে / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি