ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ডাকসু নির্বাচন নিয়ে রিট আবেদন ২৪ ঘণ্টার মধ্যে নিষ্পত্তির নির্দেশ

প্রকাশিত : ১৮:০৭, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য ফাহমিদা মজিদের আবেদন ২৪ ঘণ্টার নিষ্পত্তি করতে প্রধান রিটার্নিং অফিসারকে নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালত বলেন, আমরা নির্বাচনের তারিখ পেছাবো না। ডাকসু নির্বাচন বাধাগ্রস্ত না করে আবেদন নিষ্পত্তি করতে হবে ।

আদালতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, আপনারা একটা আদেশ দিতে পারেন। উনি ভোটার হতে চেয়েছেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বলা যেতে পারে তাকে ভোটার করার বিষয়টি বিবেচনা করা হোক। এরপর আদালত আদেশ দেন।

রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তিনি বলেন, ফাহমিদা মজিদ রোকেয়া হলের প্রভোস্টের কাছে যে আবেদন দিয়েছেন, সেটা ২৪ ঘণ্টার মধ্যে নিষ্পত্তি করতে প্রধান রিটার্নিং অফিসারকে নির্দেশ দিয়েছেন আদালত। নির্বাচনের শিডিউল বা তারিখ অল্টার না করে নির্দেশ প্রতিপালন করতে বলছেন আদালত। আদালত রুল ইস্যু করেছেন।

ভোটার তালিকায় নাম না থাকায় ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ) নির্বাচন নিয়ে (২৪ ফেব্রুয়ারি) হাইকোর্ট বিভাগে রিট করেছিলেন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক ছাত্রী। রিটকারী ফাহমিদা মজিদ উষা একই সঙ্গে ছাত্রদলের কেন্দ্রীয় ছাত্রী বিষয়ক সম্পাদক।

গত ১১ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা ড. এস এম মাহফুজুর রহমান। ভোটগ্রহণের জন্য ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি