ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব শুরু হচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৯, ১৫ নভেম্বর ২০১৮ | আপডেট: ১১:১৪, ১৫ নভেম্বর ২০১৮

ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট বা ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার। রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হতে যাওয়া এ উৎসব চলবে শনিবার পর্যন্ত।
প্রতিদিন সন্ধ্যা ছয়টায় শুরু হয়ে এ উৎসব চলবে রাত বারোটা পর্যন্ত। যাতে বাংলাদেশসহ সাত দেশের দেড় শতাধিক শিল্পী অংশ নিচ্ছেন। সান ফাউন্ডেশনের উদ্যোগ ও সান কমিউনিকেশনের আয়োজনে মেরিল নিবেদিত এ আয়োজনে সহযোগিতা করছে ঢাকা ব্যাংক লিমিটেড, গ্রামীণফোন ও রাঁধুনী।
এবারের উৎসবে বাংলাদেশের শিল্পীদের মধ্যে অংশ নেবেন- মমতাজ বেগম, বাউল আব্দুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, অর্ণব, নকশীকাঁথা, স্বরব্যঞ্জ ও ভাবনা নৃত্য দল। ভারত থেকে অংশ নিচ্ছে ওয়াদালি ব্রাদার্স, রাঘু দীক্ষিত ও সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহ্রাইন থেকে মাজাজ, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি পুরস্কার বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেন থেকে অংশ নিচ্ছেন লাস মিগাস।
আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টায় সামিনা হোসেন প্রিমার পরিচালনায় নৃত্যদল ভাবনার পরিবেশনার মধ্য দিয়ে শুরু হবে ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসবের চতুর্থ আসরের।

আজ উৎসবে গান গাইবেন বাংলাদেশের নারায়ণগঞ্জের আবদুল হাই দেওয়ান, পোল্যান্ডের লোকগানের দল, ভারতের পাঞ্জাবের ওয়াদালি ব্রাদার্স, ভারতের সাত্যকি ব্যানার্জী।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি