ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ঢাকার মঞ্চে রাজনের ‘সাইলেন্স ইম্পসিবল বাংলাদেশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৮, ১৭ ফেব্রুয়ারি ২০২২

‘সাইলেন্স ইম্পসিবল বাংলাদেশ’ শিরোনামে মূকাভিনয় নিয়ে মঞ্চে আসছেন রিজোয়ান রাজন। ঢাকার জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে ১৭ ফেব্রুয়ারি, সন্ধ্যা সাড়ে ৬টায় এ প্রদর্শনী হবে। 

রিজোয়ান রাজন এবং তার দল প্যান্টোমাইম মুভমেন্ট বাংলাদেশে নিয়মিত মূকাভিনয় চর্চার ধারাবাহিকতা তৈরীতে নিরলস কাজ করে যাচ্ছেন। গত সাতাশ বছরের নিরবচ্ছিন্ন চর্চায় দলগত মূকাভিনয়ের পাশাপাশি একক মূকাভিনয়ে রাজন নবধারা উন্মোচন করেছেন। 

বাংলা ঐতিহ্যবাহী নাট্যের সমান্তরালে বর্ননাত্মক মূকাভিনয় নিয়ে তার সাম্প্রতিক পদচারণা। প্রগতিশীল রাজনীতির সংস্পর্শে তার মূকাভিনয় গুলো সব সময় সমাজ, রাষ্ট্র ও বিশ্ব রাজনীতির মুখপাত্র হয়ে ওঠে। 

মূকাভিনয়ে রিজোয়ান রাজনের দর্শন হল ‘শুধুমাত্র নীরবতাই মূকাভিনয় নয়। একজন মৃতও নীরব থাকে। মূকাভিনয় নীরবতারও অধিক কিছু। মূকাভিনয় হল বলা না বলা কথার যুগলবন্দী আর স্বতঃস্ফূর্ত দৃশ্য-চিত্র-কাব্যের রসাস্বাদন’। 

উল্লেখ্য, প্রযোজনাটির আবহ সঙ্গীতে রয়েছেন রাজ ঘোষ, পোষাক পরিকল্পনায় তামিমা সুলতানা, আলোক পরিকল্পনায় ফজলে রাব্বি সুকর্ন এবং প্রজেকশনে রয়েছেন মুরাদ হাসান। প্রযোজনা অধিকর্তা হিসাবে আছেন মেজবাহ চৌধুরী। সার্বিক সহযোগিতায় সোলেমান মেহেদী ও রাইদাদ অর্ণব। কারিগরি সহযোগিতায় স্বপ্নদল এবং মিলনায়তন ব্যবস্থাপনায় রয়েছে নাট্যতরী।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি