ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

তথ্য মন্ত্রনালয়ে চার পদে ২০ জনকে নিয়োগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ১ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৭:৫৪, ১ অক্টোবর ২০১৭

সরকারের তথ্য মন্ত্রনালয়ে জনবল নিয়োগ দেওয়া হবে। চার পদে ২০ জনবল নিয়োগ দেওয়া হবে। এ লক্ষ্যে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সরকারি চাকরির প্রতি যাদের আগ্রহ আছে তারা আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার।


কোন কোন পদে নিয়োগ
তথ্য মন্ত্রনালয় প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহায়ক পদে জনবল নেওয়া হবে।


যোগ্যতা
সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। থাকতে হবে কম্পিউটার প্রশিক্ষণ। বয়সসীমা ৩০ বছর।
যাদের জন্য নয় : মানিকগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, নেত্রকোনা, খাগড়াছড়ি, নাটোর, গাইবান্ধা, যশোর, ঝিনাইদহ, নড়াইল, বাগেরহাট, কুষ্টিয়া, পটুয়াখালী ও হবিগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার দরকার নেই।
বেতন-ভাতা : এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।
কম্পিউটার অপারেটর
পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। বয়সসীমা ৩০ বছর।
যাদের জন্য নয় : এই পদেও মানিকগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, নেত্রকোনা, খাগড়াছড়ি, নাটোর, গাইবান্ধা, যশোর, ঝিনাইদহ, নড়াইল, বাগেরহাট, কুষ্টিয়া, পটুয়াখালী ও হবিগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।
বেতন-ভাতা : পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।
অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। থাকতে হবে কম্পিউটার প্রশিক্ষণ।
যাদের জন্য নয় : মানিকগঞ্জ, ফরিদপুর, গোপালগঞ্জ, রাজবাড়ী, নেত্রকোনা, খাগড়াছড়ি, নাটোর, গাইবান্ধা, যশোর, ঝিনাইদহ, নড়াইল, বাগেরহাট, কুষ্টিয়া, পটুয়াখালী ও হবিগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।
বেতন-ভাতা : পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২৬ হাজার ৪৯০ টাকা।
অফিস সহায়ক
এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হলেই এই পদে আবেদন করা যাবে।
যাদের জন্য নয় : নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, জামালপুর, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, ল²ীপুর, নোয়াখালী, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, নাটোর, বগুড়া, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, যশোর, নড়াইল, সাতক্ষীরা, বরিশাল, ঝালকাঠি, পটুয়াখালী, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।
বেতন-ভাতা : পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন যেভাবে
আবেদন করতে হবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনপত্র ডাকযোগেও পাঠানো যাবে এই ঠিকানায়- সচিব, তথ্য মন্ত্রণালয় [ভবন-৪, নবম তলা], বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

ডেটলাইন
এরইমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে ১০ অক্টোবর পর্যন্ত।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি