ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

তরুণ মুক্তিযোদ্ধাদের অনবদ্য ভূমিকা (ভিডিও)

প্রকাশিত : ১০:২৯, ১৭ মার্চ ২০১৯ | আপডেট: ১৬:০০, ১৯ মার্চ ২০১৯

নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয় বাংলাদেশ, যেখানে তরুণ মুক্তিযোদ্ধাদের ভূমিকা ছিলো অনবদ্য। আর স্বাধীন বাংলাদেশে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নেও ঐক্যবদ্ধ হয়ে দেশগড়ার কাজ করতে চায় তরুণরা। শোষণহীন, বঞ্চনামুক্ত উন্নত বাংলাদেশ বিনির্মাণে দৃঢ় প্রত্যয়ী তারা।

পাকিস্তানি হানাদার বাহিনীর নাগপাশ থেকে বাংলা মাকে স্বাধীন করতে বাঙালি জাতি এক হয়েছিলো বঙ্গবন্ধুর ডাকে। রেসকোর্স ময়দানে ৭ মার্চ ভাষণের মধ্য দিয়ে জাতির পিতা দিয়েছিলেন দেশ স্বাধীন করার দিকনির্দেশনা।

২৫ মার্চ হানাদার বাহিনীর বর্বর আক্রমণে নিরস্ত্র নিরীহ বাঙালীর রক্তে রঞ্জিত হয়েছিলো বাংলার মাটি। এরপর আর পেছন ফিরে তাকায়নি বাঙালি। দেশ স¦াধীন করার মন্ত্রে দীক্ষিত হয়ে লড়ে গেছে শেষ পর্যন্ত।

দেশমাকে মুক্ত করতে জীবন বাজি রেখতেও প্রস্তুত ছিল লড়াকু তরুণ।  লড়াই করে ছিনিয়ে এনেছিল স্বাধীনতার লাল সূর্য। তাদের এই ত্যাগ অনুপ্রাণিত করে বর্তমান প্রজন্মকেওু।

স্বাধীনতাকে রক্ষায় কি ভাবছে আজকের প্রজন্ম, এমন প্রশ্নে তরুণরা বলছেন, এই দেশকে এগিয়ে নিতে তরুণদেরকেই ঐক্যবদ্ধ হতে হবে। দুর্নীতিমুক্ত, শোষণমুক্ত সম্প্রীতির বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করার প্রত্যয় তাদের।

মুক্তিযুদ্ধ না দেখলেও তরুণ প্রজন্মের আশা  বঙ্গবন্ধুর সোনার বাংলা বিণির্মাণে তরুণরাই হতে পারে সবচেয়ে বড় হাতিয়ার।

বিস্তারিত ভিডিওতে দেখুন :

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি