ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

তাবলিগের সংঘর্ষে ২৫ হাজার জনকে আসামী করে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১১, ৩ ডিসেম্বর ২০১৮

টঙ্গির ইজতেমা ময়দানে তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় গতকাল রোববার রাতে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এতে ২৫ হাজার অজ্ঞাতনামাকে আসামি করা হয়েছে।

গত শনিবার তাবলিগ জামাতের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশের উপর হামলার অভিযোগে এসআই রকিবুল হাসান বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় এই মামলা দায়ের করেন।

এই ঘটনায় এখনও কাউকে আটক করতে পারেনি পুলিশ। এছাড়া, ওই সংঘর্ষে ইসমাইল মন্ডল নিহতের ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় টঙ্গি থানা পুলিশ।

এর আগে গত শনিবার ভোর থেকে তাবলিগের এক পক্ষ সড়কের একপাশে অবস্থান নেয়। অন্যদিকে, টঙ্গীর আব্দুল্লাহপুরেও অবস্থান নিয়েছে আরেক পক্ষ। এতে মহাখালী থেকে তীব্র যানজট সৃষ্টি হয়।

তাবলিগ–সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত শুক্রবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত ৫ দিনের জোড় (সম্মিলন) এবং ১১-১৩ জানুয়ারি ২০১৯ পর্যন্ত তিন দিনের ইজতেমা করার ঘোষণা দিয়েছেন ভারতের তাবলিগ জামাতের মুরব্বি সাদ কান্ধলভীর অনুসারীরা।

অন্যদিকে, তাবলিগের হেফাজতপন্থী মাওলানা জোবায়েরের অনুসারীরা ডিসেম্বরের ৭ থেকে ১১ তারিখ পর্যন্ত জোড় এবং আগামী বছরের জানুয়ারির ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত তিন দিন ইজতেমার ঘোষণা দিয়েছেন। ফলে দুই পক্ষের বিবদমান বিরোধের জেরে হেফাজতপন্থীরা মাঠ দখল করে সতর্ক পাহার ব্যবস্থা করেছেন।

উত্তরা জোনের ট্রাফিকের সহকারী কমিশনার জুলফিকার জুয়েল গণমাধ্যমকে জানান, শনিবার ভোর থেকেই এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি