ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

তারেক রহমান দেশে ফিরে আপিল: সানাউল্লাহ মিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯, ১০ অক্টোবর ২০১৮

বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করেছে বিবাদী পক্ষ। তাঁরা রায় প্রত্যাখ্যান করে বলেছে, অন্যায়ভাবে তারেককে সাজা দেওয়া হয়েছে। রায়ে যাবজ্জীবন দণ্ডিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চিকিৎসা শেষে দেশে ফিরলে আপিল করবেন। এমনটিই জানিয়েছেন বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

আজ বুধবার দুপুরে রায়ের পর এক প্রতিক্রিয়ায় তিনি এ তথ্য জানান। সানাউল্লাহ মিয়া বলেন, ‘আমরা রায়ে সন্তুষ্ট নই। যে মামলায় তারেক রহমানের খালাস পাওয়ার কথা সেখানে সাজা হয়েছে। আমরা ন্যায় বিচার পাইনি।’

বিএনপিপন্থী এ আইনজীবী নেতা বলেন, মামলার আসামি মুফতি হান্নানকে ৪০০ দিন রিমান্ডে রেখে তারেক রহমানকে জড়িয়ে জবানবন্দি নেওয়া হয়েছে। অথচ পরে তিনি জানিয়েছেন, তাঁর কাছ থেকে জোর করে এ জবানবন্দি নেওয়া হয়েছে। তাঁর সঙ্গে তারেক রহমানের কোনো দেখা হয়নি, বৈঠকও হয়নি।

আপিল করতে হলে তারেক রহমানকে দেশে ফিরতে হবে। তিনি কি দেশে ফিরবেন? সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে সানাউল্লাহ মিয়া বলেন, ‘অন্যায় ও বেআইনিভাবে তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে। তিনি অবশ্যই দেশে ফিরবেন। তারেক রহমান দেশে ফিরে আসলে আপিল করবো আমরা।

তারেক-হারিছ-কায়কোবাদসহ ১৯ জনের যাবজ্জীবন

তিনি বলেন, আপিল করলে তারেক রহমানসহ বিএনপি নেতারা অবশ্যই খালাস পাবেন। কারণ কোনো সাক্ষী বলেনি তারেক রহমান ষড়যন্ত্র করেছেন, গোপন বৈঠকে করেছে। গণতন্ত্র রক্ষা, স্বাধীন বিচার ব্যবস্থার জন্য তারেক রহমান আজীবন লড়াই করে গেছেন। আগামীতেও করবেন।’

একুশে আগস্ট গ্রেনেড হামলার রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড এবং হামলার সময়ে বিএনপি-জামায়াত সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মামলার জীবিত বাকি ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আরও পড়ুন

আল্লাহর কাছে বিচার দিলাম : বাবর

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি