ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

তারেকের গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নতুন দিন নির্ধারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২০, ৬ নভেম্বর ২০১৭

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতাদের নিয়ে মানহানিকর উক্তি করার অভিযোগে করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন নির্ধারণ করেছেন আদালত। আগামী ৭ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার‌্য করা হয়েছে। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এই দিন নির্ধারণ করেন।

আদালতে মামলাটির গ্রেপ্তার-সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল আজ। কিন্তু পুলিশ এ প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন করে দিন নির্ধারণ করেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মামলায় জামিনে রয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ২০ জানুয়ারি ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। অন্যদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন।

মামলায় অভিযোগ করে বলা হয়, ২০১৪ সালের ২৪ আগস্ট লন্ডনের কুইনমেরি ইউনিভার্সিটিতে তারেক রহমান এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের নিয়ে মানহানিকর বক্তব্য দেন। এ ঘটনায় ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর ঢাকার সিএমএম আদালতে মামলাটি করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক।

এমআর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি