ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খাশোগি হত্যা

তিউনিশিয়ায় সৌদি যুবরাজের সফরের বিরোধিতায় মানবাধিকার কর্মীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ২৫ নভেম্বর ২০১৮ | আপডেট: ১১:৪৮, ২৫ নভেম্বর ২০১৮

সৌদি আরবের যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের পরিকল্পিত সফরের বিরুদ্ধে প্রতিবাদ শুরু করেছে তিউনিশিয়ার জনগণ। আগামী ২৭ নভেম্বর যুবরাজ বিন সালমান তিউনিশিয়া সফরে যাবেন বলে কথা রয়েছে।

তিউনিশিয়া সরকারের মুখপাত্র সাঈদা কারাশ ২৭ নভেম্বরের সফরের কথা নিশ্চিত করছেন। সৌদি রাজা সালমান বিন আবদুল আজিজের পরামর্শে যুবরাজ এই সফরে যাচ্ছেন। রাজা সালমান বলেছেন, আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে সম্পর্ক জোরদার করা জরুরি হয়ে উঠেছে।

খ্যাতিমান সাংবাদিক জামাল খাশোগি হত্যার পর সৌদি যুবরাজ এই প্রথম বিদেশ সফর করছেন। তবে তিউনিশিয়ার রাজনীতিবিদ ও সুশীল সমাজের নেতারা সফরকে মেনে নিতে চাইছেন না। তারা বলছেন, এখনও খাশোগির রক্ত শীতল হয়নি। এই হত্যাকাণ্ডের সঙ্গে যুবরাজ নিজেই জড়িত বলে জোরালোভাবে মনে করা হচ্ছে।

সৌদি যুবরাজ গত বৃহস্পতিবার আবুধাবি গেছেন এবং তিনি বাহরাইন ও মিশর সফর করবেন। এসব দেশ খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় সৌদি আরবের পাশে শক্ত অবস্থান নিয়েছে।

চলতি মাসের শেষ দিকে যুবরাজ আর্জেন্টিনায় অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনে যোগ দেবেন। ধারণা করা হচ্ছে সেখানে তিনি তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তায়্যিপ এরদোগানসহ বিশ্বের বহু দেশের নেতার মুখোমুখি হবেন। খাশোগি হত্যার ঘটনায় এরদোগান বলেছেন, এই হত্যাকাণ্ডে সৌদি যুবরাজ জড়িত।

সূত্র: পার্সটুডে

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি