ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ত্রিপুরায় জয়ের পরই তাণ্ডব শুরু বিজেপির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৮, ৭ মার্চ ২০১৮

ভারতের ত্রিপুরা রাজ্যে প্রথমবারের মতো ক্ষমতায় আসার সপ্তাহ না পেরোতেই সেখানে তাণ্ডবলীলা শুরু করেছে বিজেপির উচ্ছৃঙ্খল কর্মীরা। এরইমধ্যে সাবেক মুখ্যমন্ত্রীর দল সিপিএমের বেশ কয়েকটি কার্যালয় অগ্নিসংযোগের মাধ্যমে জ্বালিয়ে দিয়েছে বিজেপির কর্মীরা।

এতে বিধানসভা নির্বাচন পরবর্তী সহিংসতায় উত্তপ্ত হয়ে উঠেছে গোটা ত্রিপুরা রাজ্য। বিজেপির সশস্ত্র কর্মীদের সহিংসতায় বাম নেতাকর্মীরা তটস্থ হয়ে পড়েছেন। এরইমধ্যে খবর পাওয়া গেছে দক্ষিণ ত্রিপুরায় বিজেপি সমর্থকরা সমাজতন্ত্রের নায়ক লেনিনের একটি মূর্তি গুঁড়িয়ে দিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, সিপিএম সমর্থকদের বাড়িতে ভাঙচুর, অগ্নিসংযোগেরও খবর পাওয়া গেছে। পশ্চিম ত্রিপুরার পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে, তা সামাল দিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এরইমধ্যে সিপিএমের নেতারা পুলিশের দ্বারস্থ হলেও পুলিশ কিছুই করতে পারছে না। অন্যদিকে বিজেপি এ সহিংসতার দায়ভার উল্টো দিয়েছেন সিপিএম নেতাদের উপর। তাদের দাবি, এসব ঘটনার জন্য বিজেপি দায়ী নয়, এগুলো জনরোষের ফল।

৩ মার্চ ভোটের ফল প্রকাশের দিন থেকেই বিচ্ছিন্ন সহিংসতার খবর পাওয়া যাচ্ছিলো। তবে এখন তা তীব্র আকার ধারণ করেছে। জানা যায়, রাজ্যের বিভিন্ন প্রান্তে বামকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে বিজেপি কর্মী-সমর্থকরা চড়াও হচ্ছে। নন্দনগরে ভাঙচুরের পর জ্বালিয়ে দেওয়া হয়েছে সিপিএমের পার্টি অফিস। লাল ঝাণ্ডা সরিয়ে লাগানো হয়েছে গেরুয়া পতাকা। সোমবার দক্ষিণ ত্রিপুরায় বিলোনিয়ার কলেজ স্কোয়ারে বিজয় মিছিল বের করে বিজেপি। সেখানেই বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয় লেনিনের একটি মূর্তি।

শুধু তাই নয়, ত্রিপুরার রাজধানী আগরতলাতেও সহিংসতার খবর পাওয়া গেছে। এদিকে ত্রিপুরায় সহিংসতার জেরে আখাওড়া স্থলবন্দর দিয়ে সব ধরণের পণ্য আমদানি-রফতানি বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আখাওড়া স্থলবন্দর দিয়ে কোন ধরণের যান চলাচল করবে না। জানা গেছে, ওই বন্দর দিয়ে কোন মানুষকেও ভারতে পৌঁছতে বেগ পেতে হচ্ছে।

সূত্র: জি নিউজ, এনডিটিভি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি