ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ত্রিপুরায় লকডাউন দীর্ঘ হচ্ছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৪, ৩০ জুলাই ২০২০

ত্রিপুরায় করোনা পরিস্থিতি ক্রমে খারাপ হচ্ছে। গতকাল বুধবারও রাজ্যে ৪ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে আগামী ৪ আগস্ট ভোর পর্যন্ত রাজ্যে লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। তিনি দাবি করছেন, অন্য রাজ্য থেকে মানুষ এখানে আসার কারণে করোনার সংক্রমণ বাড়ছে। বিরোধীদের অভিযোগের ভিত্তিতেই স্বীকার করেন তিনি। ভিন রাজ্য থেকে আসা প্রত্যেকের নমুনা পরীক্ষার দাবি তুলেছিল বিরোধী রাজনৈতিক দলগুলি। তা কঠোরভাবে মানা হচ্ছে না বলেই পরিস্থিতি খারাপ হচ্ছে বলে দাবি করেছিল তারা। খবর আনন্দবাজার পত্রিকা’র।  

মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে মঙ্গলবার ৬১৯৬ জনের নমুনা পরীক্ষা করে ২২২ জনের কোভিড-১৯ পজ়িটিভ রিপোর্ট এসেছে। করোনা সংক্রমিতের সন্ধানে পুরো রাজ্যে সমীক্ষা চলছে। তার মধ্যে ৫৬,৮৭৫ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ১৯৬ জন সংক্রমিতের সন্ধান মিলেছে। আজ তিন দিনের লকডাউন শেষ হওয়ার কথা থাকলেও পরিস্থিতি বুঝতে পেরে তা ৪ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। 
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশিকা অনুযায়ী রাজ্যে করোনা আক্রান্তের হোম আইসোলেশনে (বাড়িতে বিচ্ছিন্নকরণ) রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর। 

বলা হয়েছে, এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকের পরামর্শই প্রাধান্য পাবে। এ ক্ষেত্রে এইচআইভি, ক্যানসার আক্রান্ত রোগীদের হোম আইসোলেশনে রাখা হবে না। ষাটোর্ধ্ব এবং কিডনি, লিভার, হৃদরোগ, ডায়াবিটিসের সমস্যা থাকলে চিকিৎসকের সিদ্ধান্ত অনুযায়ী হোম আইসোলেশনে রাখা হবে।

এমএস/আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি