ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

দশ ঘণ্টা পর নিয়ন্ত্রণে গড়িয়াহাট মার্কেটের আগুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৫, ২০ জানুয়ারি ২০১৯

প্রায় দশ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসল দক্ষিণ কলকাতার গড়িয়াহাট মার্কেটের আগুন। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের জেরে কয়েক কোটি টাকার ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। শনিবার গভীর রাতে গড়িয়াহাট মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে ।

খবর পেয়ে দমকলের ২০টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। রাতেই ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু এবং একাধিক দমকল কর্তাও।

শনিবার গভীর রাতের সেই আগুন নিয়ন্ত্রণে আনতে রবিবার বেলা ১১টা বেজে যায়। আগুনের জেরে বহুতলের দেওয়ালে ফাটল দেখা দেয়।

আগুন নিয়ন্ত্রণে আনার জন্য বাড়ির দেওয়াল কেটে ভিতরে ঢোকেন দমকল কর্মীরা। অবশেষে দশ ঘণ্টার বেশি সময় ধরে লড়াই চালানোর পর নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় আগুন।

দমকল সূত্রের খবর,  গড়িয়াহাট মোড়ে শনিবার গভীর রাতে একটি পাঁচ তলা বহুতলে আগুন লাগে। বহুতলের নীচে কাপড়ের দোকানে প্রথমে আগুন লাগে। সেখান থেকেই তা ছড়িয়ে পড়ে।

ওই বাড়িতে রয়েছে নামী পোশাকের বিপণি-সহ বেশ কিছু দোকান ও আবাসিক ফ্ল্যাট। আগুন লাগে রাত সাড়ে ১২টা নাগাদ। প্রাথমিক ভাবে, আগুনের জেরে কয়েক জন আটকে পড়েন বলেও দমকল সূত্রে জানানো হয়েছিল।

তবে, আটকে পড়া প্রত্যেককে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে রবিবার সকালে দমকল বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে। পাশাপাশি, বেশ কয়েকটি পরিবারকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়।

দমকল কর্মীরা জানাচ্ছেন, আগুন লাগার পরে বাকি সব বাসিন্দা নেমে এলেও পা ভাঙা থাকায় এক মহিলা আটকে পড়েন। পরে দমকল ও স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করেছেন।

এখনও আগুন লাগার সঠিক কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি। প্রাথমিক ভাবে দমকলের অনুমান, শর্ট সার্কিট থেকেই এই ঘটনা। বিষয়টি নিয়ে তদন্তের পরই আগুন লাগার কারণ স্পষ্ট জানা যাবে বলে দমকলের তরফে জানানো হয়েছে।

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি