ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

দায়েশ জঙ্গিদের বিষয়ে সতর্ক করলো ইরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯, ২ নভেম্বর ২০১৯

ইরানের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি উগ্র জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) বা দায়েশকে ইরাক ও সিরিয়া থেকে আফগানিস্তানে স্থানান্তর করার প্রচেষ্টার ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। 

তিনি বলেছেন, ইরাক ও সিরিয়ায় পরাজিত দায়েশকে এর পরিচালনাকারীরা আফগানিস্তানে স্থানান্তর করতে পারে এবং এ ব্যাপারে কাবুলকে সতর্ক থাকতে হবে। খবর পার্স টুডে’র।

উজবেকিস্তানে অনুষ্ঠানরত সাংহাই সহযোগিতা পরিষদের সদস্য দেশগুলোর সরকার প্রধানদের ১৮তম সম্মেলনে যোগ দিতে জাহাঙ্গিরি বর্তমানে দেশটির রাজধানী তাশখন্দে অবস্থান করছেন। সেখানে শুক্রবার আফগানিস্তানের প্রধান নির্বাহী আব্দুল্লাহ আব্দুল্লাহ’র সঙ্গে সাক্ষাতে এ সতর্কবাণী উচ্চারণ করেন তিনি। 

ইরানের ভাইস প্রেসিডেন্ট বলেন, দায়েশ সন্ত্রাসীদের অপতৎপরতার ব্যাপারে আফগানিস্তান সরকারকে অত্যন্ত স্পর্শকাতর থাকতে হবে।

সাক্ষাতে আব্দুল্লাহ আব্দুল্লাহ বলেন, দায়েশ জঙ্গিরা আফগানিস্তানের পূর্বাঞ্চলে তাদের তৎপরতা শুরু করার পাঁয়তারা করছে। তিনি এই জঙ্গি গোষ্ঠীকে নির্মূল করার জন্য প্রতিবেশী দেশগুলোর সহযোগিতা কামনা করেন। আফগানিস্তানের প্রধান নির্বাহী ইরানের সঙ্গে তার দেশের ক্রমবর্ধমান বাণিজ্যিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন। 

তিনি আশা প্রকাশ করে বলেন, প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল ঘোষিত হওয়ার মাধ্যমে আফগানিস্তানে একটি নয়া সরকার গঠনের পর দ্বিপক্ষীয় সহযোগিতা আরো শক্তিশালী হবে।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি