ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

দিল্লিতে পেটে লাথি খেয়েও ‘মিরাকল বেবি’র জন্ম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২২:৫৫, ২৮ ফেব্রুয়ারি ২০২০

সদ্যোজাত কোলে দিল্লির শাবানা পারভিন

সদ্যোজাত কোলে দিল্লির শাবানা পারভিন

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে মৃত্যুপুরীতে রূপ নেয়া দিল্লিতে এখন পর্যন্ত সহিংসতায় মারা গেছে ৪২ জন। আহত হয়েছে অন্তত দুই শতাধিক। এ সহিংসতায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন মুসলমানরা। এরই মাঝে ঘটেছে এক অলৌকিক ঘটনা। পেটে লাথি খেয়েও একটি সুস্থ শিশুর জন্ম দিয়েছেন এক মুসলিম গর্ভবতী নারী।

শাবানা পারভিন (৩০) নামের ওই সদ্য প্রসূতি নারী বৃহস্পতিবার রাতে সহিংসতার মধ্যে পড়েছিলেন মৃত্যুর ঝুঁকিতে। এক দুর্বৃত্ত তার অবস্থা দেখেও কোনও মায়া দেখায়নি। সরাসরি তার পেটে চালায় সপাটে লাথি। অধিকাংশ ক্ষেত্রেই গর্ভাবতী এ রকম আঘাত পেলে দেখা দেয় প্রাণহানির শঙ্কা। 

কিন্তু না শাবানা, না তার শিশুটির, ক্ষতি হয়নি কারওই। বরং সুস্থ অবস্থাতেই ওই নারী জন্ম দিয়েছেন এক ফুটফুটে নবজাতকের। যার প্রেক্ষিতে ভারতীয় গণমাধ্যম শিশুটিকে 'মিরাকল বেবি’ বা ‘অলৌকিক শিশু’ বলে আখ্যা দিয়েছে। 

এ বিষয়ে শাবানার শাশুড়ি নাসিমা বলেন, রাতে কিছু দুর্বৃত্ত তাদের বাড়িতে হামলা করে। তারা আমাদের ধর্ম তুলে গালাগালি শুরু করে। আমার ছেলেকে তারা খুব মেরেছে। এতে শাবানা বাধা দিতে গেলে তাকেও রেহাই দেয়া হয়নি। তার পেট বরাবর লাথি মেরে বসে তারা। এরপরই তার প্রসব যন্ত্রণা শুরু হয়। তাকে অল-হিন্দ হাসপাতালে ভর্তি করা হয়।

অল-হিন্দ হাসপাতালের চিকিৎসক বলেন, পেটে আঘাত পাওয়ার পর শাবানার প্রসব যন্ত্রণা শুরু হলে তাকে আমাদের এখানে নিয়ে আসা হয়। তার একটি ছেলে সন্তান হয়েছে। মা ও ছেলে উভয়ই এখন সুস্থ আছে। আমরা ভেবেছিলাম, পেটে আঘাত লাগার ফলে শিশুটির অবস্থা আশঙ্কাজনক হবে। কিন্তু সবাইকে অবাক করে দিয়েছে। শিশুটির কিছুই হয়নি। সে সম্পূর্ণ সুস্থ আছে। শাবানা এক ‘মিরাক্যাল বেবি’-র জন্ম দিয়েছেন।

এদিকে, দিল্লির সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। নিন্দা জানিয়েছে ওআইসিও। 

অন্যদিকে, মার্কিন ধর্ম বিষয়ক কমিশন বলেছে, মুসলিমদের টার্গেট করে হামলা চালানো হচ্ছে দিল্লিতে। তবে এর প্রতিবাদ জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি