ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

দুই বাংলায় হামলার ইঙ্গিত আইএসের

প্রকাশিত : ১৫:০৩, ২৭ এপ্রিল ২০১৯ | আপডেট: ১৫:১০, ২৭ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কার গীর্জা ও হোটেলে সিরিজ বোমা হামলার পর এবার বাংলাদেশে অথবা ভারতের পশ্চিমবঙ্গে হামলা চালানোর ইঙ্গিত দিয়েছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট আইএস। টাইমস অব ইন্ডিয়া জানায়, আইএস সমর্থক টেলিগ্রাম চ্যানেল- এ ‘শীঘ্রই আসছি’ লেখা একটি পোস্টার প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে প্রকাশিত ওই পোস্টারে লেখা রয়েছে, ‘শীঘ্রই আসছি, ইনশাল্লাহ।’ পোস্টারে ‘আল মুরসালাত’ নামে একটি সংগঠনের লোগোও দেয়া রয়েছে।

ভারতের গোয়েন্দা সংস্থাগুলোর বরাত দিয়ে খবরে বলা হয়েছে,পোস্টারটির মাধ্যমে হয়তো বাংলা ভাষাভাষী বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গকে ইঙ্গিত করা হয়েছে। কিছু পোস্টারে আল-মুরসালাত নামে কোনো একটি সংগঠনের লোগোও লাগানো আছে। গোয়েন্দা সংস্থাগুলো বলছে, পোস্টারটি আইএস’র পক্ষ থেকে ছড়ানো হচ্ছে এবং তারা বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখছে।

জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে ইসলামিক স্টেট আগে আগে থেকেই জড়িত রয়েছে, এমনটা উল্লেখ করে খবরে বলা হয়েছে, এর আগে জেএমবি’র পক্ষ থেকে কোলকাতায় আস্তানা গাঁড়া ও তার মাধ্যমে জঙ্গি নিয়োগের চেষ্টা হয়েছে। সম্প্রতি বেশ কয়েকটি জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে আইএস’র বাংলায় লেখা পোস্টারটির বিষয়ে সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে দেখছে ভারত।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি