ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

দুদকের ডাকে সাড়া দিতে অপারগ আমির খসরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ১০ সেপ্টেম্বর ২০১৮

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ডাকে সাড়া দিতে অপারগতা প্রকাশ করেছেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী। এজন্য তিনি আদালতে করা রিট আবেদনকে ঢাল হিসেবে ব্যবহার করেছেন। আজ সোমবার সকালে আইনজীবীর মাধ্যমে পাঠানো এক চিঠির মাধ্যমে এ অভিমত প্রকাশ করেন বিএনপির এ নেতা।

চিঠিতে তিনি লেখেন, যেহেতু বিষয়টি আদালতে বিবেচ্য আছে এবং এরইমধ্যে রিট আবেদনের মাধ্যমে সুরাহার জন্য তোলা হয়েছে, তাই আদালতে বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত কোনো পদক্ষেপ না নিতে আবেদন করছি।

গত ২৮ আগস্ট দুদকে হাজিরের কথা থাকলেও গর হাজির থাকেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। পরে ওই দিনই ১০ সেপ্টেম্বর হাজির হতে নির্দেশ দেয় দুদক। ১৬ আগস্ট দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা কাজী শফিকুল ইসলাম প্রথমে ২৮ আগস্ট সকাল ১০টায় হাজির হতে তলবি নোটিশ দেন।

বেনামে পাঁচ তারকা হোটেল ব্যবসা, কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থপাচারের অভিযোগে আমির খসরু মাহমুদকে তলব করেছিল দুদক।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, আমির খসরু মাহমুদ চৌধুরী এক মাসের সময় চেয়ে আবেদন করলেও দুদকের অনুসন্ধান কর্মকর্তা তাকে সোমবার পর্যন্ত সময় দিয়ে দুদকে এসে বক্তব্য দেওয়ার জন্য চিঠি দিয়েছেন।

দুদককে দেওয়া চিঠিতে আমির খসরু মাহমুদ চৌধুরী আরও জানান, বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেল এর আদালতে শুনানির জন্য কার্যতালিকায় রয়েছে। যার তালিকা নম্বর ৩২।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি