ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

দুদকের মামলা থেকে অব্যাহতি পেলেন গণপূর্তমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১২, ২৫ জানুয়ারি ২০১৮

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলার অভিযোগ থেকে অব্যাহতি পেয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন। এক-এগারোর সরকারের সময় এ মামলাটি করা হয়েছিলো। বৃহস্পতিবার চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মীর রুহুল আমিন তাকে অব্যাহতির এ আদেশ দেন।

মামলায় মন্ত্রীকে অব্যাহতি দেওয়া হয়। তবে এ মামলায় প্রয়াত সাংসদ রফিকুল আনোয়ারের ভাই ফখরুল আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

মন্ত্রীর পক্ষের আইনজীবী আবদুল্লাহ আল বেলাল জানান, জমির লিজের শর্ত ভঙ্গের উল্লেখ করে দায়ের করা এ মামলার এজাহারে ১৬১ ধারায় অবৈধ লেনদেনের অভিযোগ করা হয়েছিল। অভিযোগে মন্ত্রীর নাম উল্লেখ করা হলেও অভিযোগপত্রে উনার বা উনার স্ত্রীর বিষয়ে কোনো সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়নি। তাই শুনানি শেষে আদালত মামলা থেকে মন্ত্রীকে অব্যাহতির নির্দেশ দিয়েছেন। মন্ত্রী অব্যাহতি পেলেও এ মামলায় ফখরুল আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন ১৯৯৬-২০০১ মেয়াদে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ছিলেন। ওই সময় চট্টগ্রামের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় একটি জমি বরাদ্দ সংক্রান্ত দুর্নীতি ও ক্ষমতা অপব্যবহারের অভিযোগ এনে ২০০৭ সালের ২২ নভেম্বর ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন দুদকের তখনকার উপ-পরিচালক জাহাঙ্গীর আলম। এ মামলায় ২০০৮ সালে তিন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। কিন্তু তিন আসামির মধ্যে ফটিকছড়ির সাবেক সাংসদ রফিকুল আনোয়ার মারা গেছেন।

একে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি