ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ফেঁসে যাচ্ছেন নেতানিয়াহু

দুর্নীতির দায়ে আটক বেজাক কর্তারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০২, ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২৩:০৩, ১৮ ফেব্রুয়ারি ২০১৮

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। শুধু তাই নয়, দুর্নীতির অভিযোগে দেশের সবচেয়ে বড় টেলিযোগাযোগ কোম্পানি বেজাকের বেশ কয়েকজন ঊর্ধতন কর্মকর্তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, গ্রেফতার হওয়াদের মধ্যে দুজন নেতানিয়াহুর সঙ্গে খুব ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখে আসছিলেন। ইসরায়েলের নিরাপত্তা কর্তৃপক্ষ (আইএসএ) এ অভিযান চালায়। প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কাছ থেকে বড় অঙ্কের ঘুষ নিয়েছে বেজাক, এমন অভিযোগে তদন্তে নামে পুলিশ। এরই মধ্যে নেতানিয়াহুর সঙ্গে অর্থ লেনদেনের বিষয়টি তদন্তে উঠে এসেছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে তাঁদের আটকের পর প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে গ্রেফতারের সুপারিশ জানিয়েছে পুলিশ। তাঁদের দাবি, ইতিবাচক খবর প্রকাশের বিনিময়ে বেজাককে বড় অঙ্কের ঘুষ দেন দেশটির প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

এদিকে নেতানিয়াহুর ঘনিষ্ঠ সহযোগী ও ইসরায়েলের যোগাযোগ মন্ত্রণালয়ে পরিচালক শোমো ফিলবারকে দুর্নীতির দায়ে অভিযুক্ত করা হয়েছে। ফিলবার বেজাকের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছিল। শুধু তাই নয়, অর্থ দেওয়ার ব্যাপারে বেজাককে সব ধরণের গ্যারান্টি দেন ফিলবার। তাই তাকেও এই মামলায় অভিযুক্ত করা হয়েছে।

এদিকে বেজাকের ঊর্ধতন কর্মকর্তাদের গ্রেফতার ও দুর্নীতি মামলাটি গতি পাওয়ায় নেতানিয়াহুর কপালে চিন্তার ভাঁজ পড়েছে। ইতোমধ্যে তেল-আবিবে তাঁর পদত্যাগের দাবিতে সমবেত হয়েছে হাজার হাজার বিক্ষোভকারী।


সূত্র: আল-জাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি