ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

(ভিডিও)

দেশি-বিদেশি পর্যটকদের ভিড়ে মুখরিত বঙ্গবন্ধু সাফারি পার্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ২ মে ২০১৮ | আপডেট: ১৫:০৯, ২ মে ২০১৮

বিনোদন কেন্দ্র হিসেবে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক এরমধ্যেই খ্যাতি অর্জন করেছে। গাছপালায় ঘেরা এই পার্কের জীববৈচিত্র্য দেখতে প্রতিদিন ভিড় জমাচ্ছে হাজারো দেশি-বিদেশি পর্যটক। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও ট্যুরিস্ট পুলিশের ব্যবস্থা করা হলে আরও পর্যটক আকৃষ্ট হবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

শালবন বেষ্টিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক ২০১৩ সালে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এই পার্ক থেকে চলতি বছর ৮ কোটি টাকা রাজস্ব পেয়েছে সরকার।

তিন হাজার ৬৯০ একর জমি নিয়ে গড়ে তোলা সাফারি পার্কে ৮৬ প্রজাতির ৪ হাজার ৯০০ পশুপাখি রয়েছে। প্রতিদিন অসংখ্য দেশি-বিদেশি পর্যটক পার্কের জীববৈচিত্র্য ও সৌন্দর্য দেখতে ছুটে আসেন।

প্রাকৃতিক পরিবেশে বন্যপ্রাণীদের দেখে আনন্দ পান দর্শনার্থীরা। প্রাণীদের জন্য রয়েছে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থাও। এই পার্কের কারণে আর্থিক স্বচ্ছলতা এসেছে আশপাশের মানুষের মধ্যে। প্রবেশ গেটের বাইরে অনেকেই ছোট ছোট দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে স্বাবলম্বী হচ্ছেন।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, ট্যুরিস্ট পুলিশের ব্যবস্থা এবং পার্কের ভেতরে সুযোগ সুবিধা বাড়ানো হলে সরকারের রাজস্ব আয় আরও বাড়বে বলে জানান ইজারাদার। পার্কের বাইরে সড়ক প্রশস্তকরণ ও নতুন নতুন ইভেন্ট তৈরির উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। পর্যটন শিল্পের উন্নয়নে এই পার্ক উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে বলে জানান সংশ্লিষ্টরা।

একে/ এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি