ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

দেশের বাজারে রেডমি এস-২ অবমুক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০২, ৩ আগস্ট ২০১৮

সারাদেশে রেডমি এস-২ অবমুক্ত করেছে শাওমি। আজ শুক্রবার আনুষ্ঠানিক এক ঘোষণার মাধ্যমে অনলাইনের মতো অফলাইনেও দেশের বাজারে নতুন এই ডিজাইসটি অবমুক্ত করলো বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি। ব্যতিক্রমী সব সেলফি সুবিধাসম্পন্ন এই স্মার্টফোন আজ থেকে অফলাইন মার্কেটেও পাওয়া যাবে।

দারাজ ডট কম (daraz.com.bd), একশ’ টিরও বেশি মি অথরাইজড স্টোর এবং ১ হাজারের বেশি রিটেইল স্টোরে পাওয়া যাবে রেডমি এস-২। ১৪ হাজার ৯৯৯ টাকা থেকে শুরু করে রেডমি এস-২ কিনতে পারবেন গ্রাহকরা।

এ প্রসঙ্গে শাওমির ভাইস প্রেসিডেন্ট এবং শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর মানু জেইন বলেন, “সারা বাংলাদেশের বাজারে সর্বনিম্ন দামে আমাদের সবচেয়ে ভালো সেলফি স্মার্টফোন নিয়ে আসতে পারায় খুব ভালো লাগছে। অনলাইনের পাশপাশি অফলাইনেও রেডমি এস-২ অবমুক্ত করার মাধ্যমে স্থানীয় বাজারে শেয়ার বাড়ানোর আশা করছি আমরা। লাখ লাখ মি ফ্যানের ভালোবাসাকে সঙ্গী করে বাংলাদেশের বাজারে শাওমিকে ভালো অবস্থানে নিয়ে যেতে চাই”।

রেডমি এস-২

শাওমি এক বিবৃতিতে জানায়, যারা সেলফি এক্সপ্রেশন পছন্দ করেন এবং নিজেদের আনন্দের সময়গুলোকে অন্যদের সঙ্গে ভাগাভাগি করতে চান তাদের কথা চিন্তা করেই সেলফি সুবিধাসম্পন্ন রেডমি এস সিরিজের স্মার্টফোন বাজারে আনা হয়েছে। সেলফির জন্য সবচেয়ে ভালো স্মার্টফোন হিসেবে বিবেচিত রেডমি এস-২ এর রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এতে পিক্সেল বিনিং টেকনোলজি এবং শাওমির নিজস্ব কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) বিউটিফাই ফিচার ব্যবহার করা হয়েছে। এর পেছন দিকে রয়েছে ১২ ও ৫ মেগাপিক্সেলের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন দুটি ক্যামেরা। রেডমি এস-২ এর দাম শুরু ১৪ হাজার ৯৯৯ টাকায়। রেডমি এস-২ এর ৫ দশমিক ৯৯ ইঞ্চির ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

রেডমি এস-২ তে দুটি সিম কার্ড ও ২৫৬ গিগা পর্যন্ত একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। এতে আইআর ব্লাস্টার এবং কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক ফেস আনলকিং সুবিধা রয়েছে। গোল্ড, রোজ গোল্ড ও ডার্ক গ্রে- এই তিনটি কালারে রেডমি এস-২ কিনতে পারবেন গ্রাহকরা। এই স্মার্টফোনটির দুটি ভার্সন রয়েছে। ৩ গিগাবাইট(জিবি) সম্পন্ন র‍্যাম আর ৩২ গিগাবাইট রম ভার্সনটির মূল্য ১৪ হাজার ৯৯৯ টাকা।  আর ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি রম ভার্সনটি কেনা যাবে ১৭ হাজার ৯৯৯ টাকায়।

স্মার্টফোনটির সুরক্ষার জন্য প্রতিটি রেডমি এস-২ বক্সে ভালো মানের একটি কভার (টিপিইউ কেস) থাকবে।

প্রসঙ্গত, ২০১০ সালে লে জনের নেতৃত্বে একদল ইঞ্জিনিয়ার ও ডিজাইনারের সমন্বয়ে শাওমি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটির লক্ষ্য, সারা বিশ্বের সব মানুষের জীবনকে আরও উন্নত ও সহজ করতে সাধ্যের মধ্যে ভালো মানের পণ্য তৈরিতে নিরসলভাবে কাজ করা। বর্তমানে বিশ্বজুড়ে ৭০টিরও বেশি দেশে শাওমির উপস্থিতি রয়েছে।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি