ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

দেশের ১৩টি শতবর্ষী কলেজ হবে সেন্টার অব এক্সিলেন্স: শিক্ষামন্ত্রী

রাজশাহী প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:০৫, ২৭ ডিসেম্বর ২০১৯

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, দেশের ১৩টি শতবর্ষী সরকারি কলেজ হবে সেন্টার অব এক্সিলেন্স। শুক্রবার (২৭ ডিসেম্বর) রাজশাহী কলেজে এইচএসসি অ্যালামনাইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। 

শিক্ষার মানের দিকে নজর দেয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার উন্নয়নে শিক্ষকদের পিছনে বিনিয়োগ করতে হবে। শিক্ষকদের গবেষণার কাজে মনোযোগী হতে হবে। আগামী বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলায় মানব সম্পদের উন্নয়ন জরুরি। এ জন্য সরকার সবধরনের সহযোগিতা দেবে। 

প্রচীনতম এ কলেজে ১০ তলা বিশিষ্ট ছাত্রী নিবাস ও প্রশাসনিক ভবন নির্মাণসহ সকল সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও আশ্বাস দেন মন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মু. হবিবুর রহমান। বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-৪ আসনের সাংসদ আব্দুল কুদ্দুস, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের সাংসদ আদিবা আনজুম মিতা।

দুইদিন ব্যাপী এই অ্যালামনাই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধনী দিনে বেলা ১১টার দিকে ক্যাম্পাস থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিতে প্রতিটি ব্যাচের সাবেক শিক্ষার্থীরা অংশ নেন। এটিই দেশের সর্বপ্রথম এইচএসসি এবং সর্ববৃহৎ অ্যালামনাই বলে দাবি করেছেন আয়োজকরা।

অ্যালামনাই পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিতে নিবন্ধন করেন নয় হাজার সাবেক শিক্ষার্থী। এর মধ্যে রয়েছে ১৯৪৭ থেকে ২০২১ সালের ব্যাচ। ১৯৪৭ থেকে ১৯৬০ সালের ব্যাচের ৪৩ জন নিবন্ধন করেন। যার মধ্যে ৪৭ সালের একজন। 

উল্লেখ্য, ১৮৭৩ সালে কলেজটি প্রতিষ্ঠিত হয়।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি