ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দ্বিতীয় দিনের মতো রোহিঙ্গা ক্যাম্পে চীনের প্রতিনিধি দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১২, ১৬ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, মিয়ানমার থেকে আগত জনগোষ্টির মুল সমস্যা চিহ্নিত করতে আমাদের এ প্রচেষ্টা। আমি নতুন এসেছি। বাংলাদেশ সরকারের প্রতিনিধি, রোহিঙ্গাদের সাথে আলাপ করে এসমস্যা জানার চেষ্টা করেছি। দ্রুত এর একটি কার্যকারি সমাধান বের করা সম্ভব হবে।

দ্বিতীয় দিনের মতো রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে কক্সবাজার ফিরে তিনি এ কথা বলেন। এর আগে তার নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধিদলটি সোমবার বেলা ১১ টার দিকে প্রতিনিধিদলটি টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান। এসময় তারা প্রত্যাবাসন ইস্যুতে রোহিঙ্গাদের সাথে কথাবার্তা বলেন। এর পর প্রতিনিধি দলটি নয়াপাড়ার মোচনী ক্যাম্প পরিদর্শন করেন। বিকালে কক্সবাজার শহরে ফিরে প্রতিনিধিদলটি গণমাধ্যমকর্মীদের সাথে আলাপ করেন।

৮ সদস্যের এ প্রতিনিধি দল রোববার কক্সবাজার আসেন। তার রোববার বান্দরবানের ঘুমধুমের তুমব্রু কোনারপাড়া সীমান্তে জিরো লাইনের রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শন করেন এবং প্রত্যাবাসন ইস্যুতে বেশ কয়েকজন সাধারণ রোহিঙ্গার সাথে কথা বলেন। এরপর তারা ঘুমধুম বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতুর জিরো পয়েন্ট পরিদর্শন করেন ও মিয়ানমারের কয়েকজন বিজিপি সদস্যের সাথে কথা বলেন। 

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি