ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নওগাঁর ধামইরহাটে ভিক্ষুকের বসতবাড়ি গুড়িয়ে দেওয়ার অভিযোগ

নওগাঁ প্রতিনিধি:

প্রকাশিত : ১৯:৫৫, ৯ মার্চ ২০২০

নওগাঁর ধামইরহাটে এক ইউপি সদস্যের বিরুদ্ধে ভিক্ষুকের বসতবাড়ি ভেঙ্গে গুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। রোববার রাতে উপজেলার রুপনারায়নপুরের শল্পী গ্রামে এই ঘটনা ঘটেছে। বর্তমানে ওই পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে। এই ঘটনায় ভুক্তভোগি পরিবারের পক্ষ থেকে সুষ্টু বিচারের দাবি জানিয়ে সোমবার দুপুরে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। ওইদিন বিকেলে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা গেছে, গ্রামের ভিক্ষুক লখাই মন্ডল রুপনারায়নপুর মৌজার ৮৭ শতক জমি তার শ্বাশুড়ীর নিকট থেকে পেয়ে দীর্ঘ ৩৫ বছর ধরে সেখানে ঘরবাড়ি নির্মাণ করে ভিক্ষাবৃত্তি করে কোন রকমে জীবন-জীবিকাসহ বসবাস করে আসছেন। লখাই মন্ডলের ছেলে গোলাপজান হোসেনের অভিযোগ রোববার রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে কোকিল গ্রামের জিল্লুর রহমানের ছেলে ও উপজেলার জাহানপুর ইউনিয়ন পরিষদের সদস্য মামুনুর রশীদ পবন ওই জমি নিজেদের দাবি করে তার নেতৃত্বে প্রায় ২৫ থেকে ৩০ জনের একদল দুর্বৃত্ত বাড়িতে হামলা চালিয়ে বসতবাড়ির মাটির ঘর ও প্রাচীর ভেঙ্গে দিয়ে ঘরে রক্ষিত ড্রাম ভর্তি চাল, কাপড়-চোপড়, থালা বাসন, ৮ বান্ডিল ঘরের টিন, টিউবওয়েল ও ১২০ টি মুরগীসহ প্রায় ১ লাখ ৬৫ হাজার টাকার মালামাল লুট ও ক্ষতি করা হয়েছে। ঘটনার সময় দুর্বৃত্তরা প্রতিবেশীদের বাড়ির দরজায় শিকল দিয়ে বাহির থেকে বন্ধ করে রাখে। এতে করে তাদের সহায়তায় প্রতিবেশিরা এগিয়ে আসতেও পারে না। 

প্রতিবেশী ফাতেমা বেগম ও মোশারফ হোসেন বলেন, লখাই মন্ডল সারাদিন ভিক্ষা করে সংসার চালায়। অনেক কষ্ট করে মাটির দুটি ঘর নির্মাণ করেছিল। বর্তমানে ওই পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছে।

ভিক্ষুক লখাই মন্ডলের বাড়িঘর ভাংচুরের বিষয়টি অস্বীকার করে মামুনুর রশীদ পবন বলেন, গত ২০১৬ সালে শল্পী বাজারের জগদীশ রবিদাসের নিকট থেকে ১ একর ৭৪ শতক জমি তিনি ক্রয় করেন। ধামইরহাট সাব রেজিষ্ট্রি অফিসে দলিল নিবন্ধন হয়। যার দলিল নিবন্ধন নং-৫২৬৪। বর্তমানে লখাই মন্ডল ৫-৬ শতাংশ জমিতে জোর করে বাড়ি নির্মাণ করে বসবাস করছে। 

এই ঘটনায় লখাই মন্ডলের ছেলে  গোলাপজান হোসেন গতকাল সোমবার থানায় লিখিত অভিযোগ দায়ের করে। ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. শামীম হাসান সরদার বলেন, লিখিত অভিযোগ পাওয়ার পরেই ওইদিন বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষ হলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি