ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নওয়াজ শরিফ লন্ডন যাবেন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ১৯ নভেম্বর ২০১৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আজ মঙ্গলবার এয়ার অ্যাম্বুলেন্সে করে লন্ডন যাবেন বলে জানিয়েছে তার দল পিএমএল-এন। 

দ্য ডন জানায়, নওয়াজের লন্ডন যাওয়ার বিষয়ে রোববার একটি বিবৃতি দিয়েছে নওয়াজের দল। দলটির মুখপাত্র মারিয়াম আওরঙ্গজেব বলেন, নওয়াজকে লন্ডন নিয়ে যেতে মঙ্গলবার সকালে একটি এয়ার অ্যাম্বুলেন্স আসবে।

পিএমএল-এনের কাছ থেকে এ ঘোষণা আসার আগের দিন শনিবার লাহোর হাইকোর্ট দেশটির সাবেক প্রধানমন্ত্রীকে চিকিৎসার উদ্দেশে চার সপ্তাহের জন্য বিদেশ যাওয়ার অনুমতি দেন। একই সঙ্গে আদালত বলেন, নওয়াজের চিকিৎসা-সংক্রান্ত প্রতিবেদনের ভিত্তিতে এ সময় আরও বাড়তে পারে। তবে নওয়াজ ও তার ভাই শেহবাজ শরিফকে এ সফরের ব্যাপারে বিস্তারিত সব লিখিত আকারে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

নওয়াজকে চিকিৎসার জন্য বিদেশে যেতে শর্ত দিয়েছিল ইমরান খানের সরকার। সরকারের এ সিদ্ধান্তের বিরুদ্ধে লাহোর হাইকোর্টে যায় পিএমএল-এন। লাহোর হাইকোর্ট কোনো শর্ত ছাড়াই নওয়াজের নাম বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞার তালিকা থেকে সরিয়ে নিতে কেন্দ্রীয় সরকারকে নির্দেশ দিয়েছেন। 

নওয়াজের বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, রাজনীতির থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধানের শারীরিক অবস্থা। এ মুহূর্তে নওয়াজের সুস্থতার প্রতিই বেশি জোর দেয়া হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব বলেন, ‘চিকিৎসকদের একটি প্যানেল নওয়াজের (৬৯) স্বাস্থ্য পরীক্ষা করেছে। নওয়াজের বাসভবনে তাকে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। তাকে বিদেশ ভ্রমণের জন্য তৈরি করা হচ্ছে।’ নওয়াজ হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছেন। আল আজিজিয়া স্টিল মিলস দুর্নীতি-কাণ্ডে গত বছরের ডিসেম্বরে নওয়াজের সাত বছরের কারাদণ্ড হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি