ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নওয়াজ শরীফ নব্য মীর জাফর : ইমরান খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৬, ১৪ মে ২০১৮ | আপডেট: ১৩:৫৫, ১৪ মে ২০১৮

ভারতে মুম্বাই হামলার পেছনে পাকিস্তানি জঙ্গিরা দায়ী, পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের এমন মন্তব্যের একদিন পরই তাকে আধুনিক জমানার মীর জাফর বলে আখ্যায়িত করেছেন তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। শুধু তাই নয়, অনিয়ম ও সীমাহীন দুর্নীতি ঢাকতে নওয়াজ শরীফ এখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুরে কথা বলছেন বলেও মন্তব্য করেন তিনি।

অফশোর কোম্পানির মাধ্যমে ছেলের ৩০০ বিলিয়ন ডলারের দুর্নীতি ঢাকতে নওয়াজ শরীফ ২৬/১১ হামলার জন্য পাকিস্তানি জঙ্গিদের দায়ী করে বক্তব্য দিয়েছেন বলেও দাবি করেন তিনি। নওয়াজ শরীফ আধুনিক জমানার মীর জাফর, তিনি নিজ স্বার্থে দেশকে ব্রিটিশদের দাশে পরিণত করেছেন বলেও মন্তব্য করেন তিনি।

মীর জাফর ছিল বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজ-উদ-দৌলার প্রধান সেনাপতি। তবে সে ইস্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গে আঁতাত করে বাংলার নবাবকে পরাজিত করেন। এর পর নিজেই বাংলাদের নখদন্তহীন নবাব বনে যান। নওয়াজ শরীফও তাই হয়েছিলেন। তিনি নিজেকে মার্কিন যুক্তরাষ্ট্র-ব্রিটেনের দাশে পরিণত করেছিলেন।

টুইট বার্তায় ইমরান লিখেন, ‘সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ কেবল সরকারি প্রতিষ্ঠানকেই ধ্বংস করেননি, সঙ্গে দেশটির সুপ্রিমকোর্ট, সেনাবাহিনী, জাতীয় নিরাপত্তাকেও হুমকির মুখে ফেলেছেন। এতে ভবিষ্যতে পাকিস্তান একটি স্বাধীন ও শান্তিকামী রাষ্ট্র হিসেবে ভবিষ্যতে ঝুঁকির মধ্যে পড়তে পারে। নওয়াজ শরীফের রাষ্ট্র ধ্বংসের বিষয়টি প্রকাশ পেয়ে গেছে।

এর আগে দ্য ডনের সঙ্গে এক সাক্ষাতে নওয়াজ শরীফ বলেন, ‘পাকিস্তানে জঙ্গি তৎপরতা বেড়ে গেছে। শুধু তাই নয়, মুম্বাই হামলার পেছনে পাকিস্তানি জঙ্গিরা দায়ী।’ জঙ্গিগোষ্ঠী জামায়াত-উদ-দাওয়া ও জয়েশ-ই-মুহাম্মদের নাম না নিলেও নওয়াজ বলেন, ‘পাকিস্তানে জঙ্গি তৎপরতা অব্যাহত রয়েছে। তাদেরকে পাকিস্তানি দূসর বলা যাবে না। আমাদের কি তাদেরকে ভারতের মুম্বাইয়ে পাঠিয়ে ১৫০ জনকে হত্যা করানোটা অনুমোদন দিতে পারি। আদালতের বিষয় টেনে তিনি বলেন, ‘কেন এখনো সেই মামলা শেষ হয়নি?’

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি