ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নমো টিভির সম্প্রচার নিয়ে সতর্ক করল নির্বাচন কমিশন

প্রকাশিত : ১২:১০, ১২ এপ্রিল ২০১৯

নমো টিভিকে নিয়ে এবার ভারতীয় জনতা পার্টিকে বড় ধাক্কা দিল নির্বাচন কমিশন। বিনা অনুমতিতে এই টিভিতে প্রদর্শিত বিভিন্ন বিষয়গুলিকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে কমিশন। সমগ্র কন্টেট সরিয়ে নিতে বলা হয়েছে এই নমো টিভি থেকে।

লোকসভা নির্বাচনে শুরুর আগে থেকে বিতর্কের কেন্দ্রে রয়েছে এই টিভি। নির্বাচনের সময় মোদীর প্রায় সব জনসভার সরাসরি সম্প্রচার এই টিভিতে হয়। কোনও বিরতি ছাড়া বা না থেমে একটানা এই সম্প্রচার হচ্ছিল। এছাড়া মোদীর রেকর্ডেড ইন্টারভিউ এবং পুরনো সভার ভিডিও প্রদর্শিত হয়।

কিন্তু নির্বাচন কমিশনের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, শীঘ্রই নমো টিভি থেকে এই সব কন্টেন্ট সরিয়ে নিতে হবে। সেই সঙ্গে এও বলা হয়েছে অনুমতি ছাড়া টিভিতে কোনও কিছু যেন দেখানো না হয়।

এর আগে বুধবার নির্বাচন কমিশন এই টিভিতে সম্প্রচার বন্ধ করার নির্দেশ দিয়েছিল। নমো টিভিকে নিয়ে কংগ্রেস এবং আপ এর আগে অভিযোগ দায়ের করে বলে জানা যায়। এরপরেই নির্বাচন কমিশন তথ্য সম্প্রচার মন্ত্রকের থেকে এই টিভি সম্পর্কে জানতে চায়।

উল্লেখ্য, মার্চের শেষের দিকে এই নমো টিভি লঞ্চ করা হয়। মোদী এবং ভারতীয় জনতা পার্টি, সোশ্যাল মিডিয়ায় এই টিভির প্রচার করে। এই চ্যানেলের লঞ্চের পরে মোদী ট্যুইট করে এই বিষয়েও জানান। মোদীর ট্যুইট এবং নমো টিভি প্রকাশ্যে আসার পর কংগ্রেস নির্বাচন কমিশনে পৌঁছে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ জানায়।

তথ্যসূত্র: কলকাতা টুয়েন্টি ফোর

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি