ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নাইজারে বন্দুকধারীদের হামলা: ১৩ পুলিশ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৯, ২২ অক্টোবর ২০১৭

নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ আধা-সামরিক পুলিশ নিহত ও পাঁচজন আহত হয়েছেন।  নাইজারের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে মালি সীমান্তে এই ঘটনা ঘটে। হামলার ঘটনাটি নিশ্চিত করেছেন নাইজারের সামরিক কর্মকর্তারা। এর আগে অক্টোবরের শুরুতে এই সীমান্তে অভিযানে চার নাইজার ও মার্কিন সেনা নিহত হয়েছিলো। 

এ প্রসঙ্গে দেশটির নিরাপত্তা সূত্রগুলো গণমাধ্যমকে জানান, শনিবার ওই বন্দুকধারীরা পিকআপ ট্রাক ও মোটরসাইকেলে করে এসে আধা-সামরিক পুলিশের ঘাঁটিতে হামলা চালায়। হামলাকারীরা মালি থেকে সীমান্ত অতিক্রম করে নাইজারের প্রায় ৪০ কিলোমিটার ভেতরে ঢুকে আয়োরোউ গ্রামের ওই ঘাঁটিতে হামলা চালায়। 

এ ব্যাপারে ঘটনাস্থলে থাকা এক নিরাপত্তা কর্মকর্তা জানান, হামলাকারীদের কাছে রকেট লঞ্চার ও মেশিনগান ছিল। চারটি গাড়িতে করে তারা এসেছিল, আর প্রত্যেকটি গাড়িতে প্রায় সাত জন করে যোদ্ধা ছিল।

ওই নিরাপত্তা কর্মকর্তা আরো জানান, হামলার সময় গোলাগুলিতে এক হামলাকারী নিহত হলেও বাকীরা নাইজার সেনাবাহিনীর চারটি সামরিক যান নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।  

পরে অতিরিক্ত বাহিনী এসে হামলাকারীদের  সীমান্ত অতিক্রম করার সময় আটকালে উভয় পক্ষের মধ্যে বন্দুক লড়াই শুরু হয়।তারা মালিতে চলে যেতে সক্ষম হলেও তাদের অনুসরণ করা হচ্ছে বলে জানান এক কর্মকর্তা ।

তবে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী মোহামেদ বাজুম বলেন, ‘এ হামলায় ১২জন সেনা নিহত হয়েছেন। আমরা বন্দুকধারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছি।’

সর্বশেষ তথ্য মতে-এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি।

সূত্র: রয়টার্স ও আল-জাজিরা

/ এম / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি