ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নিউইয়র্কে সন্ত্রাসী হামলায় ৮জন নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৯, ১ নভেম্বর ২০১৭ | আপডেট: ০৯:৫০, ১ নভেম্বর ২০১৭

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ম্যানহ্যাটনে বাইক চলাচলের রাস্তায় একটি ট্রাকের তাণ্ডবে অন্তত আট জন নিহত ও ১১ জন আহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকচালককেও গুলি করেছে পুলিশ। তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার বিকালে ম্যানহ্যাটনের পশ্চিমপাশের মহাসড়কে এ ঘটনা ঘটে। মার্কিন গনমাধ্যমের মতে, ট্রাকচালক হলেন সাইফুল্ল সাইপদ নামে একজন। ২৯ বছর রয়সী সাইফুল্ল   ২০১০ সালে যুক্তরাষ্ট্রে এসেছিলেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সিবিএস নিউজকে জানিয়েছে,  ট্রাকটিতে তথাকথিত ইসলামী স্ট্যাটের একটি নোট পাওয়া গেছে। পুলিশের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, লোয়ার ম্যানহ্যাটনের পশ্চিমপাশের মহাসড়ক থেকে ওই ব্যক্তিকে আটক করা হয়েছে। পুলিশ সাধারণ জনগণকে ওই এলাকা পরিহার করে চলাচল করতে বলেছে। বর্তমানে ওই এলাকায় পুলিশের জরুরি অভিযান চলছে। পুলিশ বলছে, এটি একটি সন্ত্রাসী হামলা।

এবিসি চ্যানেল ৭’কে এক প্রত্যক্ষদর্শী জানান, একটি সাদা ট্রাক দ্রুতগতিতে বাইক চলাচলের রাস্তায় উঠে যায় এবং এতে বেশ কয়েকজনকে আঘাত করে। এতে বেশ কয়েকটি বাইক দুমড়ে-মুচড়ে যায়। দেহগুলো পাশের স্টাইভেসান্টা স্কুলের সামনে পড়ে ছিল।

স্কুলের শিক্ষার্থীরা জানিয়েছে, তারা ট্রাক থেকে এক ব্যক্তিকে গুলিবর্ষণ করতে দেখেছে। ট্রাকটি একটি স্কুলবাসের সঙ্গে সংঘর্ষও বাঁধায়। সূত্র: বিবিসি।

 

এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি