ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নিখোঁজ ইংলাক সিনাওয়াত্রা এখন লন্ডনে !

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫, ৩১ ডিসেম্বর ২০১৭

থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রা ক্ষমতাচ্যূত হওয়ায় গত আগস্টের পর থেকে তার কোন হদিস পাওয়া যাচ্ছিল না। এমনকি তিনি কোথায় আছেন সে বিষয়েও কোনো তথ্য নেই দেশটির সরকারের কাছে। তবে সম্প্রতি ইংলাককে লন্ডনের একটি শপিংমলে শপিং করতে দেখা গেছে। 

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তার একটি ছবি ভাইরাল হয়েছে, যাতে দেখা গেছে লন্ডনে শপিং করছেন ইংলাক। এরপর নড়েচড়ে বসে থাইল্যান্ড প্রশাসন। ভাইরাল হওয়া ছবিটি কখন, কোথা থেকে তোলা হয়েছে সে ব্যাপারে খোঁজ নেয়া হচ্ছে। তবে এ ব্যাপারে এখনই কোনো মন্তব্য করতে রাজি হয়নি থাইল্যান্ড প্রশাসন।

থাইল্যান্ড পুলিশের উপপ্রধান সিভারা রাংসিপ্রমনাকুল বলেছেন, `ইংলাক কোথায় সে ব্যাপারে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। তিনি যে ব্রিটেনেই আছেন ইন্টারপোলও সেটা স্বীকার করেনি। পুলিশ ছবিগুলোর উৎস বের করার চেষ্টা করছে।

এরআগে গত সেপ্টেম্বরে ইংলাক সিনাওয়াত্রার অনুপস্থিতে দুর্নীতির অভিযোগে তাকে ৪ বছরের  কারাদন্ড দেয় আদালত। একইসঙ্গে তার সঙ্গে থাকা দুইটি কূটনৈতিক পাসপোর্টসহ ৪টি পাসপোর্ট বাতিল করে দেশটির সরকার। ২০১৩ সালে ইংলাক সিনাওয়াত্রা একটি অন্তবর্তী সরকার গঠন করে। তবে সেই সরকারের বিরুদ্ধে আন্দোন ছড়িয়ে পড়লে ২০১৪ সালে ইংলাককে ক্ষমতা থেকে সরিয়ে দেয় দেশটির সেনাবাহিনী।

এরপর থেকেই তারা বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করে  দেশটির সেনাবাহিনী। শুধু মামলা দায়েরেই ক্ষান্ত হয়নি দেশটির সরকার, তাকে নজরবন্দী রেখেছিল আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তবে সিনাওয়াত্রা পরিবারের প্রতি আনুগত্য কিছু পুলিশ সদস্য ইংলাককে দেশটি থেকে পালাতে সাহায্য করেছে বলে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে।

জানা যায়, গত আগস্টে কম্বোডিয়া হয়ে দুবাই এয়ারলেন্সের একটি বিমানে দুবাই পাড়ি দেন ইংলাক সিনাওয়াত্রা। এরপর সেখান থেকে লন্ডনে চলে যান তিনি। সেখানে তার বড় ভাই ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রা বাস করছেন। থাকসিন সেনাবাহিনীর দ্বারা ক্ষমতাচ্যূত হওয়ার পর থেকে লন্ডনের একটি বাড়িতে বাস করছেন। 

সুত্র: থাইল্যান্ড পোস্ট

এমজে/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি