ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নিজের অবস্থানের কথা জানালেন জ্যোতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৮, ১৯ নভেম্বর ২০১৭

কিছুদিন ধরে সামাজিক যোগাযোগের মাধ্যমসহ বিভিন্ন মহলে জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতির রাজনীতিতে আসা নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। বিশেষ করে সম্প্রতি ময়মনসিংহে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে জল্পনা আরো বাড়িয়ে দিয়েছেন এই অভিনেত্রী। সবাই বলছেন জ্যোতিকা জ্যোতি হয়তো রাজনীতিতে আসছেন। শুধু তাই নয়, কেউ কেউ জ্যোতির অভিনয় থেকে বিদায় নেয়ার বিষয়টি নিয়েও ভেবে নিয়েছেন। তবে সব গুঞ্জন, জল্পনা-কল্পনার অবসান নিজেই ঘটিয়েছেন অভিনেত্রী।

রোববার ফেসবুকের এক স্ট্যাটাসে বিষয়টি নিয়ে নিজের অবস্থান তুলে ধরলেন অভিনেত্রী। স্ট্যাটাসটি পাঠকদের জন্য তুলে ধরা হলো :

‘প্রসঙ্গ : গুনিজন, সরি #গুন্জন

বিষয়টা হলো আপনারা সবসময় যা দেখেন বা করেন আমাকে সেই হিসেবের মধ্যে ফেলাটা বোকামি এ্যাকচুয়েলি, একদম অযথা। আমি কখনোই কোন গতানুগতিকতার ধার ধারিনা। মনের সিদ্ধান্তে চলি।
সাধারণত এক পেশায় কাজ করে এবং অন্যদের করতে দেখে অভ্যস্ত আপনারা। কিন্তু আমার মাথায় দুনিয়ার মেলাকিছু কিলবিল করে। সেসব নিয়ে শুধু ভাবিইনা কাজও করতে পছন্দ করি। আমি বিশ্বাস করি মানুষ একজীবনে অনেককিছু করার ক্ষমতা রাখে। সো নায়িকার যে ইমেজ আপনারা যুগের পর যুগ তৈরি করে রেখেছেন আমি অবশ্যই তা ভাঙবো, ভাঙছিও। আমার কাজকর্মের প্রতি একটু মনোযোগী হলেই আপনার চোখে পড়বে।আমার সামনে প্রতিদিন প্রতিমুহুর্তে অন্যায়, অনুচিত যা ঘটে আমি তা ফেস করে সঠিকটা প্রতিষ্ঠিত করি, করিই করি। সেই শিশুকাল থেকেই, আমি এমনই। আপনারা হয়তো এড়িয়ে যান, এই আরকি।

শোনেন, আমি যদি লিখি খুব ভালো লেখক হবো, যদি রাজনীতিতে সক্রিয় হই খুব ভালো রাজনীতিবিদ/লিডার হবো, ব্যবসা করলে খুব ভালো ব্যাবসায়ী, আর কৃষিকাজের প্রতি তো আমার ব্যাপক আগ্রহ। আমি জানি এগুলো করলে আমি খুব সাকসেসফুলই হবো, তার জন্য খুব ভালো যোগ্যতা আছে আমার।এটা কখনো পরীক্ষিত, কখনো আমার বিশ্বাস। আর কে না জানে বিশ্বাসে মিলায় বস্তু! কিন্তু এ মুহুর্তে অভিনয় আমার প্যাশন, আপাতত: এর বাইরে যেতে পারছিনা আমি। ওই যে মনের কথায় চলি। আবার মন যখন অন্য কিছু চাইবে তখন অন্যকিছু। পারবোনা শুধু একটাই, গতানুগতিক স্রোতে গা ভাসাতে। উল্টোস্রোতে গন্তব্যে যেতে দেরী হয় সেটা জেনেও।

সুতরাং আমি অন্য কিছু বা অনেককিছু করতে চাইলে আপনারা অবাক হওয়া, হাসাহাসি করা, ঈর্ষা করা, প্রতিহিংসাপরায়ণ হওয়া এসব থেকে বিরত থাকুন। এসব আমাকে টাচ করবেনা, আটকাতেও পারবেনা। কোনদিন কেউ আটকাতে পারেনি। একা যুদ্ধ করে এগিয়েছি।কারণ আমি কুপি বাতির আলোয় মাটিতে বসে পড়ে গ্রাজ্যুয়েট হয়েছি, অজপাড়াগা থেকে এসে আপনাদের সভ্যতায় দাপিয়ে বেড়াচ্ছি, সবথেকে চ্যালেন্জিং পেশাটায় কাজ করে যাচ্ছি।এই শক্তি তো আপনি রুখতে পারবেনা। একজন যোদ্ধার সাথে আপনারা পারবেন কি করে ? আমার মাথা ও মনের ডিভাইস আপনাদের গতানুগতিক ভাবনা চিন্তার একদম বাইরে।
আমাকে কি সাধারণে ভাবলে চলবে???’


এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি