ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই: সেতুমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৬, ২৫ জানুয়ারি ২০১৮

নির্বাচনকালীন সরকারে বিএনপির অংশগ্রহণের সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহষ্পতিবার দুপুরে কুড়িগ্রাম শহরের ত্রিমোহনীতে ১৯ কিলোমিটার দীর্ঘ ‘কুড়িগ্রাম-রাজারহাট-তিস্তা জেলা মহাসড়ক উন্নয়ন প্রকল্পের’ উদ্বোধনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বর্তমান সংসদে বিএনপির কোনো প্রতিনিধিত্ব নেই। কাজেই নির্বাচনকালীন সরকারে বিএনপির অন্তর্ভূক্তির কোন সুযোগ নেই। বিগত নির্বাচনের সময় বিএনপিকে নির্বাচনকালীন সরকারে যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, তাদেরকে এই সরকারে যোগদানের আমন্ত্রণ জানানো হয়েছিল। এমনকি তাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দেওয়ার প্রস্তাব করা হয়েছিল। তারা তা প্রত্যাখান করেছে। এখনতো তারা পার্লামেন্টে নেই। আমরা কীভাবে তাদেরকে আমন্ত্রণ জানাব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ ঘটনার তদন্ত চলছে। তদন্তে ছাত্রলীগের কেউ দোষী প্রমাণিত হলে প্রশাসনিক ও সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে প্রথম কারা ইউনিভার্সিটিতে ঢুকে ভিসি অফিসের দরজা ভাঙলো, তালা ভাঙলো তা দেখতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রাজনীতি এখন জোতিষবিদ্যায় সীমাবদ্ধ। তিনি মনগড়াভাবে জাতীয় সংসদের সিট বন্টন করছেন। সর্বশেষ বলছেন মাত্র ৮ ভাগ লোক আওয়ামী লীগকে ভোট দেবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ঘরে বসে রাজনীতি করে। তাই জনগনের ক্ষমতা জানে না। বিএনপির রাজনীতি এখন নালিশে সীমাবদ্ধ।

পরে তিনি কুড়িগ্রাম কলেজরোডস্থ স্বাধীনতার বিজয় স্তম্ভে দলের এক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে প্রতিনিধি সম্মেলনে বক্তব্য দেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী।

 

আর/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি