ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

নির্বাচনী মাঠ থেকে বিতাড়নের সব ব্যবস্থা সম্পন্ন: ঐক্যফ্রন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩০, ২৬ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ২২:১৮, ২৬ ডিসেম্বর ২০১৮

সরকার নির্বাচনী মাঠ থেকে প্রার্থীদের বিতাড়নের সব ব্যবস্থা সম্পন্ন করেছে বলে মন্তব্য করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।         

বুধবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর বিজয়নগরে অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়। লিখিত বক্তব্য পাঠ করেন জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ব্যারিস্টার জগলুল হায়দার আফ্রিক।        

তিনি বলেন, সারাদেশে ঐক্যফ্রন্ট প্রার্থী, নেতা-কর্মীদের ওপর হামলা মামলা ও গণগ্রেফতার চলছে। প্রার্থীদের উপর নৃশংস হামলা জনমনে আতঙ্কের সৃষ্টি করেছে। পুলিশি হয়রানিসহ নানামুখী সীমাহীন নির্যাতনের মুখে ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের বড় একটা অংশ আজ ঘর ছাড়া।     

জগলুল হায়দার আফ্রিক, নেতা কর্মীরা নির্বাচনী কাজে অংশগ্রহণ করতে পারছেন না। পোস্টার লাগানো এবং লিফলেট বিতরণ করা যাচ্ছে না। প্রচারের মাইক ভাঙচুর এবং মাইক বহনকারী যানবাহনসহ ছিনিয়ে নিয়ে যাচ্ছে। ঐক্যফ্রন্টের প্রার্থী ও নেতা-কর্মীদের ঘরে ঘরে গিয়ে ভোট চাওয়ার পরিবেশ সম্পূর্ণ অনুপস্থিত। ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে একপক্ষীয় প্রচারণা চালাচ্ছে ক্ষমতাসীন দলের প্রার্থীরা।          

তিনি আরও বলেন, সবার জন্য সমান সুযোগ সৃষ্টি হয়নি। এটা এখন হলফ করে বলার প্রয়োজন নেই। এটা এখন সবার জানা। কিন্তু এ প্রতিষ্ঠিত সত্যকে নির্বাচন কমিশন পাশ কাটিয়ে যাচ্ছে, অংশগ্রহণমূলক নির্বাচনের পথে যা বড় বাধা। এ বাধা কাটিয়ে নির্বাচন কমিশন সঠিকপথে ফিরে এসে গণমানুষের প্রত্যাশা পূরণে আন্তরিকতার পরিচয় দেবে, সে প্রত্যাশা আপামর জনতার মতো আমাদেরও। জাতীয় ঐক্যফ্রন্টকে নির্বাচনের মাঠ থেকে হটিয়ে দেওয়াসহ নানামুখী সাঁড়াশি আক্রমণ ও উসকানির পরও নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছে না।     
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, মোস্তফা মোহসীন মন্টু, সুব্রত চৌধুরী, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।       

এসি 
     


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি