ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নেপালে বিমান দুর্ঘটনা: মরদেহ আসছে মঙ্গলবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২০, ১৬ মার্চ ২০১৮ | আপডেট: ২০:১০, ১৬ মার্চ ২০১৮

ইউএস-বাংলা বিমান দুর্ঘটনায় নিহত যেসব বাংলাদেশিদের মরদেহ শনাক্ত করা সম্ভব হবে সেগুলো আগামী মঙ্গলবার দেশে পাঠানো হবে। শুক্রবার কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাস মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস, ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক সোহেল আহমেদ, সিআইডির ডিএনএ ল্যাবের কর্মকর্তা এএসপি আব্দুস সালাম।

প্রসঙ্গত, নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে গত সোমবার ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় ৫১ জন নিহত হয়। এর মধ্যে ২৬ জন বাংলাদেশি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আজকের (শুক্রবার) মধ্যেই নিহতের ময়নাতদন্ত শেষ হবে। আগামীকাল শনিবার থেকে মরদেহ শনাক্তকরণের কাজ শুরু হবে। যেসব মৃতদেহ দেখে শনাক্ত করা সম্ভব হবে সেগুলো আগামী মঙ্গলবার রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় দেশে পাঠানো হবে।

সংবাদ সম্মেলনে সোহেল আহমেদ বলেন, যেসব মৃতদেহ খালি চোখে দেখে শনাক্ত করা সম্ভব হবে না সেগুলোর ডিএনএ প্রোফাইলিং করা হবে। প্রোফাইলিংয়ের জন্য ইতিমধ্যে এসব মৃতদেহের দাঁত, চুল, নখ এবং পোশাকের নমুনা সংগ্রহ করা হয়েছে।

রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বলেন, নিহতদের আত্মীয়-স্বজনেরা বলছেন সবার মৃতদেহ একসঙ্গে দেশে পাঠানো হোক। আমরা সবার লাশ একসঙ্গে পাঠানোর চেষ্টা করছি।

সংবাদ সম্মেলনে আগামী রোববার ঢাকার সিআইডির ডিএনএ ল্যাবে নিহতদের আত্মীয়-স্বজনদের যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি