ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পরিষদে আসার পথে রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানকে গুলি করে হত্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ৩ মে ২০১৮ | আপডেট: ১২:৪৮, ৩ মে ২০১৮

শক্তিমান চাকমা

শক্তিমান চাকমা

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ কার্যালয়ে যাওয়ার সময় তাঁকে গুলি করে দুর্বৃত্তরা। রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
স্থানীয়রা জানান, নিহত শক্তিমান চাকমা উপজেলা পরিষদ চত্বরের বাসভবনে থাকতেন। সেখান থেকে মোটরসাইকেলে করে আসার পথে পরিষদ কার্যালয়ের ২০০ গজ দূরে দুজন অস্ত্রধারী তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে মোটরসাইকেল থেকে মাটিতে লুটিয়ে পড়েন শক্তিমান। এ সময় একজন অন্ত্রধারী কাছে গিয়ে তাঁকে গুলি করে দ্রুত পালিয়ে যায়। শক্তিমানের সঙ্গে থাকা রুপম চাকমাও এ সময় আহত হন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শক্তিমান চাকমাকে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্থানীয়রা। সেখানে কর্তব্যরত চিকিৎসক শক্তিমান চাকমাকে মৃত ঘোষণা করেন।
অ্যাডভোকেট শক্তিমান চাকমা ২০১০ সালে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি থেকে বেরিয়ে গিয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এম এন লারমা) নামে গঠিত নতুন দলে যোগ দেন। সংস্কারপন্থি এই নেতা ছিলেন ওই সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। আহত রূপম চাকমা জনসংহতি সমিতির (এমএনলারমা) নানিয়ারচর উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক।
শক্তিমান চাকমা নিহত হওয়ার পর পুরো এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। পুলিশসহ স্থানীয় নিরাপত্তা বাহিনীর সদস্যরা পুরো এলাকা ঘিরে রেখেছেন।
সংগঠনটির কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক ও বাঘাইছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান সুদর্শন চাকমা জানান, নিহত উপজেলা চেয়ারম্যানের শরীরে তিনটি গুলি লাগে এবং তিনি ঘটনাস্থলেই মারা যান। রূপমের অবস্থাও আশঙ্কাজনক।
এ হত্যাকাণ্ডের জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে ( ইউডিপিডিএফ) দায়ী করে সুদর্শন বলেন, তারা দীর্ঘদিন ধরে শক্তিমানকে হত্যার হুমকি দিয়ে আসছিল। আমরা এর প্রতিবাদে কর্মসূচি দেব।
পুলিশ সুপার আলমগীর কবির বলেন, কারা এই হত্যাকাণ্ডের জন্য দায়ী তা তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাঙামাটিতে আনা হবে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি