ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পর্দায় আসছে ‘শিশু জিহাদ’র মর্মান্তিক মৃত্যুর গল্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪১, ৪ ডিসেম্বর ২০১৮

সকলের মনে আছে নিশ্চয়! ২০১৪ সালের ২৬ ডিসেম্বর। এ দিন রাজধানী ঢাকার শাহজাহানপুরে এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছিল। জিহাদ নামের ছোট্ট ফুটিফুটে এক শিশু খেলতে খেলতে রেলওয়ে কলোনির পরিত্যক্ত পাইপের ভেতর পড়ে যায়। ৩০০ ফুট গভীর সেই পাইপ থেকে তাকে উদ্ধারও করা হয়। তবে সব প্রচেষ্টাই ব্যর্থ হয়। ২৩ ঘণ্টা উদ্ধার তৎপরতা চালিয়ে তার অবস্থান নিশ্চিত না হতে পেরে অভিযান শেষ করে ফায়ার সার্ভিস। কিন্তু অভিযান শেষে কয়েক মিনিটের মধ্যে স্থানীয়দের চেষ্টায় পাইপের ভেতর থেকে জিহাদকে তুলে আনা হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান শিশুটি অনেক আগেই মারা গেছে। জিহাদের মৃত্যু সারাদেশের মানুষের মনে নাড়া দিয়েছিল।
এবার সেই ঘটনা নিয়ে নির্মাণ করা হচ্ছে চলচ্চিত্র। এ ঘোষণা দিলেন জাজ মাল্টি মিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি রোববার নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে এ খবর জানান।
আজিজ বলেন, ‘সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের অভ্যন্তরে ঘটে যাওয়া নানান বাস্তব ঘটনার উপর ভিত্তি করে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছে জাজ মাল্টিমিডিয়া, যাতে করে আমাদের মাঝে সামাজিক সচেতনতা বাড়ে। ‘দহন’ সিনেমাটি ছিল সেই যাত্রার দ্বিতীয় পদক্ষেপ। মুক্তির পর থেকেই দর্শকদের যে ব্যাপক সাড়া পাচ্ছি তা আমাদের সাহস যোগাচ্ছে এই পথে এগিয়ে যাওয়ার। এভাবে নিয়মিত বাংলাদেশে ঘটে যাওয়া বাস্তব ঘটনাগুলোকে আমরা রুপালী পর্দায় তুলে আনতে চাই। এখন থেকে আপনাদের জীবনের গল্পগুলোই হবে আমাদের চলচ্চিত্র নির্মাণের উপজীব্য বিষয়।’
সিনেমাটির গল্পের মূল ভাবনা আব্দুল আজিজের। এর কাহিনি ও সংলাপ লিখবেন নাজিম উদ দৌলা। সিনেমার নাম ও নির্মাতা এখনো ঠিক হয়নি। তবে বাংলাদেশেরই নির্মাতাই নির্মাণ করবেন এটি।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি