ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ভিডিও দেখুন

পা নেই, বন্ধুদের কাঁধে চেপেই রোজ কলেজে যান যুবক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০১, ৯ এপ্রিল ২০২২ | আপডেট: ১৫:০৪, ৯ এপ্রিল ২০২২

কথায় আছে বিপদেই বন্ধুর পরিচয়। দুঃসময়ে যে বন্ধু পাশে থাকে সেই প্রকৃত বন্ধু। আর এই বহু চেনা পুরনো প্রবাদই মনে করিয়ে দিল কেরালার একটি কলেজের ঘটনা। প্রতিবন্ধী একটি ছেলেকে রোজ কাঁধে করে কলেজে নিয়ে যায় তার বন্ধুরা। যখনই তার কোথাও যাওয়ার প্রয়োজন হয়, বন্ধুরাই নিজেদের কাঁধে তুলে নেয় তাকে, তারপর নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়। 

আর এই আবেগঘন মুহূর্তের দৃশ্য ফুটে উঠে এক ফটোগ্রাফারের তোলা ভিডিও-তে। ইতোমোধ্যেই যা ব্যাপকভাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ছবির ছেলেটির নাম আলিফ মহম্মদ। জানা যায়, জন্ম থেকেই তিনি প্রতিবন্ধী। কোমরের নিচ থেকে নেই তার পা। তাই নিজে থেকে হাঁটা অসম্ভব। কিন্তু সেই কারণে দমে যাননি ওই যুবক। স্কুল পাশ করে এখন তিনি বি কম পড়ছেন কলেজে। আর কেরলের কোলাম জেলায় ডিবি কলেজে পড়া এই যুবকের পাশে দাঁড়িয়েছেন তার বন্ধুরা। বন্ধুরা চান যেন আলিফও আর পাঁচজন সাধারণ ছেলের মতোই জীবনযাপন করতে পারেন। 

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, দু’টি মেয়ে এগিয়ে আসছে মহম্মদের দিকে। তারপর হাসিমুখে উঠে দাঁড়ানোর চেষ্টা করছেন মহম্মদ। তখনই তাকে দু’দিক থেকে ধরে নেয় মেয়ে দুটি। জানা গিয়েছে, মেয়ে দুটি মহম্মদের বন্ধু। তাদের নাম অর্চনা এবং আরিয়া।

মানবতার অসামান্য নিদর্শন এই ভিডিওটি তুলেছেন ওয়েডিং ফটোগ্রাফার জগৎ থুলসিধরণ।

তিনি জানিয়েছেন, “অসাধারণ এক মুহূর্ত। মহম্মদকে কোলে তুলে নেওয়ার দৃশ্যটি দেখে সবাই খুবই স্বাভাবিক ছিল। তাতেই বোঝা গেল, এই দৃশ্য খুবই স্বাভাবিক এই কলেজে। কারণ আলিফকে সবসময়ই কেউ না কেউ কাঁধে তুলে নেয়।” 

যুবক আলিফ সম্পর্কে জানা যায় তিনি স্বপ্ন দেখেন একদিন বড় অভিনেতা হবেন।

এ বিষয়ে আলিফ বলেন, “আমার জীবনে বন্ধুদের অবদান অনেক। আমি এক বন্ধুর বাইকে চড়ে কলেজে আসি। ওরা আমাকে কোনোদিন বুঝতেই দেয় না যে আমার কোনও সমস্যা রয়েছে। আমাকে আর পাঁচ জন সাধারণ ছেলের মতোই দেখে ওরা। ”
আরএমএ/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি