ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

পাকিস্তানে চলছে প্রেসিডেন্ট নির্বাচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ৪ সেপ্টেম্বর ২০১৮

পাকিস্তানে আজ প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দেশটির জাতীয় সংসদ, সংসদের উচ্চকক্ষ সিনেট এবং প্রাদেশিক পরিষদগুলোর ১,১০০ সদস্য এই নির্বাচনে ভোট প্রয়োগ করছেন। সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে বলে জানা গেছে। দেশটির ১৩তম প্রেসিডেন্ট কে হতে যাচ্ছেন, জানতে হলে অপেক্ষা করতে হবে ভোট গণনা পর্যন্ত।

প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে গতকাল (সোমবার) বিরোধী দলগুলোর পক্ষ থেকে একজন একক প্রার্থী মনোনয়ন দেয়ার সর্বশেষ প্রচেষ্টা ব্যর্থ হয়। এর ফলে প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিকে ইনসাফ পার্টি থেকে একজন প্রার্থীর পাশাপাশি বিরোধী দলগুলোর পক্ষ থেকে দু’জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে তিন প্রার্থী হলেন-তেহরিকে ইনসাফ পার্টির আরিফ আলভি, পাকিস্তান পিপলস পার্টির আইতজাজ আহসান এবং জমিয়তে উলামায়ে ইসলামির ফজলুর রহমান। নির্বাচনে জয়ী হওয়ার জন্য একজন প্রার্থীকে মোট গৃহিত ভোটের অর্ধেকের চেয়ে এক ভোট বেশি পেতে হবে।

এদিকে নির্বাচন উপলক্ষে দেশটির জাতীয় সংসদে এনএ এবং সিনেট সদস্যরা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এ ছাড়া সংসদ সদস্যরা দেশটির চারটি প্রাদেশিক পরিষদে গোপন ব্যালটে ভোট প্রয়োগ করছেন। এ সময় ভোটারদের কোনো ধরণের মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ডিভাইস নিতে দেওয়া হচ্ছে না বলে জানা গেছে।


এদিকে নির্বাচন উপলক্ষে দেশটির জাতীয় ও প্রাদেশিক সংসদের আশে-পাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এমজে/

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি