ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

‘পাকিস্তানের বিরুদ্ধে পানিকেও অস্ত্র হিসেবে ব্যবহার করছে ভারত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৯, ২০ আগস্ট ২০১৯

ভারত এখন পানিকে অস্ত্র হিসেবে ব্যবহার করে পঞ্চম প্রজন্মের যুদ্ধ শুরু করেছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের পানি ও বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোজাম্মিল হোসেন। বলেন, তারা পাকিস্তানকে কূটনৈতিকভাবে একঘরে করার চেষ্টা করছে এবং অর্থনীতিকেও চেপে ধরতে চাইছে। তারা আমাদের বিরুদ্ধে পানিকে ব্যবহার করছে।

কোনও ধরণের ঘোষণা ছাড়াই উজানের একটি বাঁধ খুলে দেওয়ায় পাকিস্তানের বিস্তীর্ণ এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছে পাকিস্তান সরকার। আর এর মাধ্যমে ভারত পাকিস্তানের বিরুদ্ধে সর্বমুখী যুদ্ধ শুরু করেছে বলে মনে করছে ইসলামাবাদ।

মোজাম্মিল হোসেন বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এর আগেই সুস্পষ্টভাবে পাকিস্তানে পানি বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন। তবে তিনি এ সংক্রান্ত চুক্তিগুলোকে অমান্য করতে পারেন না। পাকিস্তানের পানি বিষয়ক কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত হঠাৎ করে উজানে বাঁধ খুলে দেওয়ায় সুতলেজ নদীতে পানি প্রবাহ বেড়ে গেছে এবং বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে। এর মাধ্যমে পাকিস্তানের সঙ্গে স্বাক্ষরিত দীর্ঘদিনের চুক্তি লঙ্ঘন করেছে ভারত।

পাকিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ পাঞ্জাব প্রদেশে বন্যা মোকাবেলায় কাজ করছে। পাঞ্জাবের প্রাদেশিক দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মহাপরিচালক খুররম শাহজাদ বলেছেন, ভারত বাঁধ খুলে দেওয়ার বিষয়টি আমাদেরকে অবহিত করেনি।

সূত্র: পার্সটুডে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি