ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পাকিস্তানের হামলায় নিহত ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৬, ৩ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ০০:০২, ৪ ডিসেম্বর ২০১৯

কাশ্মীরের নিয়ন্ত্রণরেখায় পাকিস্তানের হামলায় দুই গ্রামবাসী নিহত হয়েছে। আহত হয়েছেন আরও ছয় গ্রামবাসী। পাক হামলার পাল্টা জবাবও দিয়েছে ভারতীয় সেনা। খবর আনন্দবাজারের

সেনাবাহিনী সূত্রে জানা গিয়েছে, এ দিন বেলা আড়াইটার দিকে কোনও রকম উত্তেজনা ছাড়াই আচমকা বিরতি লঙ্ঘন করে হামলা চালায় পাক সেনা। দু’টি সেক্টরে ভারতীয় সেনার পোস্ট এবং গ্রাম লক্ষ্য করে তারা মর্টার থেকে গোলাবর্ষণ শুরু করে। সেই সঙ্গে গুলিও চালাতে থাকে।

কাশ্মীরের পুঞ্চ জেলার সীমান্তবর্তী শাহপুর ও কিরনি সেক্টরে হামলা চালায় পাক বাহিনী। তার জেরে নিহত হন দুই গ্রামবাসী। আহত হন ছ’জন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাক সেনাদের হামলার জবাব দেয় ভারতীয় সেনাও।

এর মধ্যেই পাক অধিকৃত কাশ্মীর থেকে অনুপ্রবেশের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। রাজৌরি জেলার নওশেরা সেক্টর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিলেন ওই ব্যক্তি। 

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, তারিক মেহমুদ নামে ওই ব্যক্তি পাক অধিকৃত কাশ্মীরের ভীমবেড় জেলার বাসিন্দা। কী কারণে তিনি অনুপ্রবেশের চেষ্টা করছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর থেকেই নিয়ন্ত্রণরেখায় লাগাতার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে চলেছে পাক সেনা। সোমবার রাজ্যসভায় তার পরিসংখ্যানও তুলে ধরেছেন প্রতিরক্ষা প্রতিমন্ত্রী শ্রীপদ নায়েক। গত অগস্ট থেকে অক্টোবর, এই তিন মাসে জম্মু-কাশ্মীর অঞ্চলে সংঘর্ষ বিরতি লঙ্ঘনের ৯৫০টি ঘটনা ঘটেছে বলে দাবি শ্রীপদের।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি