ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘পি’ ও ‘আর’ সিরিজের নতুন ডিভাইস স্যামসাং এর, বন্ধ হবে ‘জে’ সিরিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৩, ৭ সেপ্টেম্বর ২০১৮

‘পি’ ও ‘আর’ সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস বাজারে আনতে যাচ্ছে স্যামসাং। একই সাথে বন্ধ করে দেওয়া হবে বহুল জনপ্রিয়তা পাওয়া ‘জে’ সিরিজের ডিভাইস উৎপাদন। আগামী বছরের শুরুতে অথবা মাঝামাঝি সময়ে এমনটা হতে পারে বলে জানানো হয় চীনের একটি প্রযুক্তি ব্লগে।

ব্লগে দেওয়া তথ্য অনুযায়ী, ‘পি-ওয়ান’ নামে বাজারে আসবে স্যামসাং এর পি সিরিজের নতুন এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি। এছাড়াও ‘আর’ সিরিজের আরো একটি ফ্ল্যাগশিপ বাজারে আনা হবে বলে তথ্য পাওয়া যায়। আর এই দুইটি ফ্ল্যাগশিপ ডিভাইস বাজারে আসার পাশাপাশি ‘জে’ সিরিজের ফ্ল্যাগশিপ ডিভাইস আর উৎপাদন করবে না স্যামসাং।

আর সিরিজ সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও পাওয়া যায়নি। তবে মধ্যম বাজেটের ক্রেতাদের কথা চিন্তা করে বাজারে আনা হবে পি সিরিজের ডিভাইসগুলো। তিন এবং চার জিবি র‍্যামের দুইটি ভার্সনে থাকবে পি-ওয়ান নামের স্মার্টফোনগুলো। এছাড়াও বর্তমান বাজারের ট্রেন্ডের সাথে মিলিয়ে পি সিরিজের ডিভাইসগুলোতে থাকবে ডুয়াল ব্যাক ক্যামেরা।

এর পাশাপাশি পর্দাতেই রাখা হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে এতদিন ধরে হোম বাটনের সাথে থাকা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আর থাকছে না নতুন ডিভাইসগুলোতে। স্যামসাং এর নিজস্ব জিপিইউ ব্যবহার করা হবে পি সিরিজে। আর প্রসেসর হিসেবে থাকবে এক্সিনস প্রসেসর।

সূত্রঃ ইন্টারনেট

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি